MysmsBD.ComLogin Sign Up

সুন্দর ত্বক পেতে চাইলে এইসব খাবার ত্যাগ করুন

In রূপচর্চা/বিউটি-টিপস - Nov 02 at 9:25am
সুন্দর ত্বক পেতে চাইলে এইসব খাবার ত্যাগ করুন

ত্বকের উজ্জ্বলতা, কোমলতা, সুস্বাস্থ্য এসব কেমন হবে তা আমাদের খাদ্যাভ্যাসের উপরও কিছুটা নির্ভর করে। সঠিক খাবারদাবার যেমন ভালো প্রভাব ফেলে, তেমনই সামান্য ভুলচুকে ত্বকে ক্ষতিকর প্রভাব পড়তে পারে। ভুলভাল খাওয়াদাওয়া ত্বকে শুধু ক্ষতিই করে না, অকালেই চেহারায় বয়সের ছাপ পড়তে শুরু করে।

• নিজের রূপ ও লাবণ্যকে ধরে রাখতে এইসব খাবার জিনিস এড়িয়ে চলুন.....

চিনি : বেশি মিষ্টি ছাড়া কোনও কিছুই মুখে রোচে না! তবে কিন্তু চিন্তার ব্যাপার। বেশি চিনি খাওয়ার কারণে ওবেসিটি, ব্লাড সুগারের মতো সমস্যা তো দেখা দেয়। সেইসঙ্গে হতে পারে ত্বকের ক্ষতি। প্রত্যেকদিন ৬০ গ্রাম চিনি একজনের শরীরের জন্য যথেষ্ট। যার অনেকটা আমরা ফলমূল ও অন্যান্য সবজিপাতি থেকে পেয়ে থাকি। তাই আলাদা করে আর খাবারে চিনি যোগ করার দরকার নেই।

সোডা : সোডার মধ্যে শুধু সুগারই নয়, এর মধ্যে রয়েছে ফ্রুক্টোজ়। এসবের কারণে ব্লাড সুগার বাড়ে। মুখের চামড়া পুরু হয়ে যায়।

চিনাবাদাম : চিনাবাদামের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণ তেল। যা ত্বকের জন্য ক্ষতিকর। চেহারায় খুব তাড়াতাড়ি বয়সের ছাপ পড়ার পিছনে এটি দায়ি হতে পারে।

ট্যাপের পানি : ট্যাপের পানির মধ্যে ক্লোরিন, ফ্লুরাইডের মতো কেমিক্যাল থাকে। যা শরীরের জন্য ক্ষতিকারক হতে পারে। শরীর সুস্থ রাখতে এবং সৌন্দর্য বজায় রাখতে পিওর ওয়াটার খান।

লবণ : নুন ছাড়া খাবারের যেন স্বাদ পাওয়া যায় না। কিন্তু জানেন কি, অতিরিক্ত নুন আমাদের শরীরের ক্ষতি হয়। এমনকী, রূপেরও। অতিরিক্ত নুন ত্বকের বারোটা বাজিয়ে দিতে পারে। ত্বককে রুক্ষ করে তোলে। বিশেষ করে কাঁচা নুন একেবারেই খাওয়া ভালো নয়।

ভাজা বাদাম : সুন্দর ও উজ্জ্বল ত্বক পেতে ভাজা বাদাম না খাওয়াই ভালো। এমনিতেই বাদামের মধ্যে প্রচুর পরিমাণ তেল থাকে। বাদাম ভাজার পর তা আরও ক্ষতিকর রূপ নয়।

তেলেভাজা : অতিরিক্ত তেলতেলে ও তেলেভাজা এড়িয়ে চলার চেষ্টা করুন। নয়তো ব্রণ, ফুসকুড়ির মতো ত্বকের নানা সমস্যা দেখা দিতে পারে। চেহারায় বয়সের ছাপও পড়ে তাড়াতাড়ি।

কফি : কফি শরীরে পানিশূন্যতার মুল কারণ। অ্যালকোহলের মতো শরীরে ক্ষতিকর প্রভাব ফেলে কফি। কফি খাওয়ার কারণে ঘুম কমে যায়। চেহারায় ক্লান্তিভাব ফুটে ওঠে। ত্বক রুক্ষশুষ্ক হয়ে যায়।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7055
Post Views 444