MysmsBD.ComLogin Sign Up

যে উপায়ে আরো দৃঢ় ও উপভোগ্য হবে দুজনের সম্পর্ক

In লাইফ স্টাইল - Nov 02 at 9:21am
যে উপায়ে আরো দৃঢ় ও উপভোগ্য হবে দুজনের সম্পর্ক

রোমান্স আর আবেগঘন মুহূর্তের কমতি না থাকলেও সম্পর্কের যত্নে সঙ্গী-সঙ্গিনীকে কিছু কাজ করে যেতে হয়। এখানে বন্ধুত্বপূর্ণ সম্পর্কটা ধরে রাখা জরুরি। নয়তো যেকোনো সময় একঘেয়েমি চলে আসবে। আবার সম্পর্কে রোমাঞ্চ রাখতে হবে। বিষয়টা সব সময় যৌনতাকেন্দ্রিক হলে চলবে না। আছে আরো নানা বিষয়। এখানে বিশেষজ্ঞরা জানাচ্ছেন, সম্পর্ককে আরো উপভোগ্য করার উপায়।

১. স্বাস্থ্যকর প্রতিযোগিতা : এটি দুজনকেই আত্মবিশ্বাসী ও প্রাণশক্তিতে ভরপুর করে রাখে। পেশাদার বা ব্যক্তিজীবনের ছোটখাটো বিষয় নিয়ে দুজন প্রতিযোগিতায় নামতে পারেন। তবে তা কঠিন প্রতিযোগিতা হবে না। বরং স্বাস্থ্যকর হতে হবে। যেকোনো বিষয় ঘটতে পারে। বাইরে থেকে দুজন একসঙ্গে বাড়িতে ঢোকার আগে যে সিঁড়ি বেয়ে আগে উঠতে পারে তার প্রতিযোগিতা বেশ আনন্দদায়ক ও স্বাস্থ্যকর।

২. দায়িত্ব পরিবর্তন : দুজন নিশ্চয়ই ভিন্ন ভিন্ন দায়িত্ব পালন করেন। এবার কিছু দায়িত্ব বদলে ফেলুন। একজন যা করছেন তা অন্যের ওপর চাপিয়ে দিন। এবার দুজনই দুজনের কাজ উপভোগ করুন। কিছু সময় এভাবে কাটানো খুবই উপভোগ্য বিষয়। এতে আসবে নতুনত্ব।

৩. ছোটখাটো পার্টির আয়োজন করুন : সবারই বন্ধু রয়েছে। দুজন দুজনের বন্ধুমহলকে নিয়ে বাড়িতে ছোটখাটো পার্টির আয়োজন করুন। সময়টা খুবই ভালো যাবে। ঘন ঘন পার্টি করতে হবে না। মাঝে মাঝে করলে একঘেয়েমি অবস্থা কেটে যাবে। হাসি, ঠাট্টা আর আড্ডায় সময় কাটিয়ে দিন।

৪. রান্নায় সম্পর্কের বন্ধন : একসঙ্গে আরো উপভোগ্য কিছু সময় কাটাতে হলে দুজন একসঙ্গে রান্নাঘরে ঢুকে পড়ুন। সকালের নাস্তা বা রাতের খাবার প্রস্তুত করে ফেলুন। সময় না বের করতে পারলে ছুটির দিনটিতে কাজটা করা সম্ভব। একসঙ্গে সকালের একটা সময় ব্যায়াম করতে পারেন। কথা বলতে বলতে আনন্দের সঙ্গে কাজটি করুন। স্বাস্থ্যের যত্নের সঙ্গে সম্পর্কের খেয়ালও রাখা হবে।

৫. একসঙ্গে শিখুন : একসঙ্গে ভালো সময় কাটানোর সর্বোত্তম উপায় হতে পার একসঙ্গে নতুন কিছু শেখা। নতুন কোনো কোর্স করুন একসঙ্গে। নতুন কোনো ভাষা, রান্না বা যেকোনো কিছু শিখতে পারেন। দেখবেন, মনে হবে দুজনই শিক্ষাজীবনে ফিরে গেছেন। আত্মরক্ষারমূলক কোনো কোর্সেও ঢুকে যেতে পারেন একসঙ্গে। এসব কাজ সম্পর্ককে অনেক দৃঢ় করবে।

৬. পড়ুন একসঙ্গে : দুজনের নিশ্চয়ই পড়ার অভ্যাস আছে। এ ছাড়া পড়াশোনার কাজ থাকলে একসঙ্গে পড়তে বসুন। পড়ার সঙ্গে আলাদা মজাও হবে। পড়ার জন্য আলাদা আয়োজনও করতে পারেন। দারুণ উপভোগ্য হবে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7007
Post Views 336