MysmsBD.ComLogin Sign Up

বাংলাদেশের খেলা না দেখেই এমন মন্তব্য ওয়ার্নের?

In ক্রিকেট দুনিয়া - Nov 01 at 5:31pm
বাংলাদেশের খেলা না দেখেই এমন মন্তব্য ওয়ার্নের?

অস্ট্রেলিয়ার স্পিন কিংবদন্তি শেন ওয়ার্ন। টেস্টে ৭০৮ এবং ওয়ানডেতে ২৯৩ উইকেটের মালিক ওয়ার্ন সদ্যসমাপ্ত বাংলাদেশ-ইংল্যান্ড টেস্ট সিরিজ হয়ত দেখেননি। তাহলে এমন মন্তব্য করতেন না। ক্রিকেট ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা এই বোলার বলেছেন, টেস্ট ক্রিকেট নাকি ইদানীং বোরিং হয়ে যাচ্ছে!

এবার তো পরিষ্কার হলো যে কেন বাংলাদেশের প্রসঙ্গ টানতে হয়েছে? বাংলাদেশ-ইংল্যান্ডের মধ্যকার সদ্যসমাপ্ত দুই টেস্টের সিরিজে দর্শকরা পেয়েছে ওয়ানডে ম্যাচের মতো টানটান উত্তেজনা। উত্তেজনা চট্টগ্রাম ও ঢাকার দর্শকদের ছাড়িয়ে পৌঁছে গিয়েছিল সমগ্র ক্রিকেটবিশ্বে। প্রথম ম্যাচে অমন কষ্টদায়ক এক পরাজয়ের পর দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় টাইগাররা। টান টান উত্তেজনকর ম্যাচটিতে মাত্র ৩ দিনেই ইংলিশদের হারিয়ে দেয় মুশফিক বাহিনী। এরপরও শেন ওয়ার্ন বলছেন এই কথা!

এই লেগ স্পিন গ্রেট বলেছেন, "আমরা কি টেস্ট ক্রিকেট নিয়ে আরও আশা করব নাকি এটা এখনই বন্ধ করে দেব? কারণ দুঃখজনক হলেও সত্য যে, দর্শকদের কাছে টেস্ট ক্রিকেট এখন বোরিং।"

টেস্ট ক্রিকেটের তবে কি কোনো আশা নেই? ওয়ার্ন লিখেছেন, "টেস্ট ক্রিকেটকে বাঁচিয়ে রাখতে হলে ক্রিকেটারদের আরও আক্রমণাত্মক ক্রিকেট খেলতে হবে। পিচ হতে হবে স্পিন এবং সিম সহায়ক। অধিনায়কদেরকেও আক্রমণাত্বক নেতৃত্ব দিতে হবে। সহজ কথা হলো দর্শকদের বিনোদন দিতে হবে।"

ওয়ার্ন যখন এই বক্তব্য দিয়েছেন সেই সময় ক্রিকেট ইতিহাসের এক অনবদ্য কাহিনী রচিত হয়েছে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। ক্রিকেট দুনিয়া যখন মিরাজ-সাকিবে মগ্ন তখন ওয়ার্নের এই বক্তব্যে অবাক না হয়ে উপায় নেই!

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7026
Post Views 1587