MysmsBD.ComLogin Sign Up

দাম্পত্য সুখ বাড়ানোর ৪ টিপস

In লাইফ স্টাইল - Nov 01 at 9:42am
দাম্পত্য সুখ বাড়ানোর ৪ টিপস

বিয়ে হয়েছে অনেক দিন। সবাই বলে বিয়ের বয়স বাড়লে নাকি সম্পর্কের শিহরণ কমে যায়। কিন্তু কয়েকটি চিহ্ন আছে, আপনার সম্পর্কে যদি এই সমস্ত মশলা এখনও থেকে থাকে, তাহলে বুঝতে হবে এখনও সক্রিয় আছে আপনার দাম্পত্য। একটু মিলিয়ে নিন সেই তালিকা.....

❏‌ স্বামী হয়ত অনেক দূরে থাকেন। তাই প্রতিদিন শারীরিক ভাবে দুজনের কাছে আসার সুযোগ থাকে না। এক্ষেত্রে, আপনারা কি সোস্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইট ব্যবহার করেন। মানে স্কাইপে বা ফেসবুকে, কিছু না হলে ফোনের কথাতেও কি মাঝে মধ্যে দুষ্টু কথাবার্তা চলে। তাহলে বুঝবেন, সম্পর্কে এখনও আদরের কমতি পড়েনি।

❏‌ মাঝে মাঝে না বলাও কিন্তু খুব দরকার। রেগে গিয়ে নয়, চাহিদাটা একটু তারিয়ে তারিয়ে উপভোগ করার জন্য মাঝে মাঝে না বলাটা খুব দরকার। তাই মাঝেই মাঝেই যদি মজাটা বাঁচিয়ে রাখার জন্য অন্য অজুহাত দিয়ে রাতের আদরটা আপনাদের দুজনেরই কাটিয়ে দেওয়ার অভ্যাস থাকে, তাহলে বুঝবেন এখনও অনেক টান বাকি আছে আপনাদের মধ্যে।

❏‌ হাসাহাসি, মজা করাটাও কিন্তু সুখী দাম্পত্যের অন্যতম লক্ষণ। মানে যখনই আদরের সময় আসে, তখনই আপনারা আবেগে ভেসে যান। কিন্তু গোটা কর্মকাণ্ডের মধ্যে যদি একটু হাসি–মজা থাকে তাহলে তো আরও ভাল হয়, তাই না!‌ রাত বিরেতের নতুন নতুন অ্যাডভেঞ্চারের সময়ে নানা রকম হাসির মুহূর্ত তৈরি হয়। সেই সময়টাকে আলাদা করে উপভোগ করা কিন্তু সম্পর্কের আয়ু বাড়াতে সাহায্য করে। সেটা মাথায় রাখুন।

❏‌ বেডরুমের বাইরেও আদরের গন্ধটা ছড়িয়ে দেওয়া জরুরি। মানে, আপনারা একাই একটা ফ্ল্যাটে রয়েছেন। দরজা জানলা বন্ধ, তাহলে শুধু বেডরুমে আবদ্ধ থাকবেন কেন। আর মাঝে মধ্যে কাজের ফাঁকে ছুটির দিনে সঙ্গীর সঙ্গে এলোমেলো দুষ্টুমি সম্পর্কের গভীরতা বাড়াতে সাহায্য করবে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6946
Post Views 434