MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

ফেসবুকে এলো ভিডিও কমেন্ট!

In ইন্টারনেট দুনিয়া - Oct 31 at 2:49pm
ফেসবুকে এলো ভিডিও কমেন্ট!

এত দিন ফেসবুকে ছবি, ইমোজি ও স্টিকার দিয়ে কমেন্ট করার সুযোগ থাকলেও ছিল না ভিডিও কমেন্টের সুযোগ। এবার সে সুযোগও তৈরি করে দিয়েছে ফেসবুক।

এক বছর ধরে ভিডিও কনটেন্ট নিয়ে গুরুত্বসহকারে কাজ করছে ফেসবুক। এ বছরের শুরুতে জানুয়ারি মাসে ফেসবুকে চালু করা হয় লাইভ স্ট্রিমিং। এ ছাড়া ফেসবুকের মেসেজিং অ্যাপ মেসেঞ্জারে যোগ করা হয়েছে ভিডিওকলের সুবিধা।

ফেসবুকের প্রোডাক্ট ইঞ্জিনিয়ার বব বাল্ডউইন বলেন, ‘অ্যানড্রয়েড, আইওএসের অ্যাপ এবং ডেস্কটপে ভিডিও কমেন্ট চালু করা হয়েছে। এ ছাড়া ভিডিওকে গুরুত্ব দিয়ে সাজানো হয়েছে ফেসবুকের সব ফিচার।

এত সব তথ্য জায়গা দিতে ফেসবুকের সার্ভারে বাড়তি চাপ পড়লেও আমরা ব্যবহারকারীদের নতুন অভিজ্ঞতা দিতে চাই। তাই নিশ্চিন্তে ফেসবুকে ভিডিও আপলোড করতে থাকুন’।

প্রযুক্তি বিশেষজ্ঞদের ধারণা, সব ধরনের কনটেন্টকে একই জায়গায় স্থান করে দিতে চাইছে ফেসবুক। আর সে কারণেই এখন ভিডিও কনটেন্ট নিয়ে কাজ করছে তারা। ফেসবুকে ভিডিও কনটেন্ট জনপ্রিয় হলে সেটা ইউটিউবের মতো ভিডিও শেয়ারিং সাইটগুলোর জন্য হুমকি হয়ে দাঁড়াতে পারে।

ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে, সামনের দিনগুলোতে তারা ভিডিও কনটেন্ট নিয়ে আরো কাজ করতে চায়। কারণ তাদের মতে, ভিডিওর মাধ্যমে মানুষের সঙ্গে যোগাযোগ অনেক সহজতর হয়।

Googleplus Pint
Noyon Khan
Posts 3294
Post Views 293