MysmsBD.ComLogin Sign Up

'এলজি ইউ'তে মিলবে ২ টিবি স্টোরেজ সুবিধা

In মোবাইল ফোন রিভিউ - Oct 31 at 12:35pm
'এলজি ইউ'তে মিলবে ২ টিবি স্টোরেজ সুবিধা

কোনো ধরনের ঢাকঢোল পিটানো ছাড়া নতুন একটি স্মার্টফোন এনেছে এলজি। দক্ষিণ কোরিয়ার বাজারের জন্য 'এলজি ইউ' নামের এই ফোনটি উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। কালো, গোলাপি ও সাদা রঙে হ্যান্ডসেটটি বাজারে ছাড়া হয়েছে।

আপাতত কোরিয়াতেই মিলছে স্মার্টফোনটি। অন্যান্য দেশে কবে আসবে সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানায়নি সংশ্লিষ্টরা।

নতুন হ্যান্ডসেটটি দেখতে অবিকল 'গুগল নেক্সাস ৫এক্স'-এর মতো। গুগলের ওই হ্যান্ডসেটটি অবশ্য তৈরি করেছিল এলজি-ই। জনপ্রিয় নেক্সাস স্মার্টফোনের বেশ কিছু ফিচার এলজি-র নতুন হ্যান্ডসেটে থাকবে, সেটাই স্বাভাবিক এবং সেটা রয়েছেও। ডিসপ্লে, ডিজাইনের দিক থেকে দু’টি মডেলের মধ্যেই অনেক মিল খুঁজে পাওয়া যাবে।

এলজি-র এই নতুন ফোন অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালোতে চলবে। অক্টা-কোর প্রসেসরের সঙ্গে ২ জিবি র্যা্ম। ৫.২ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে, রেজ্যুলেশন ১০৮০x১৯২০ পিক্সেল।

স্মার্টফোনটির ক্যামেরার দিকেও বিশেষ নজর দিয়েছে এলজি। হ্যান্ডসেটটির রিয়ার ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের, সেলফি তোলার জন্য ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেলের। নির্মাতাদের দাবি, ফ্রন্ট ক্যামেরার ‘বিউটি শট’ প্রযুক্তির সাহায্যে দুর্দান্ত সেলফি তোলা যাবে।

এবার আসা যাক স্টোরেজের প্রসঙ্গে। ৩২ জিবি ইনবিল্ট মেমরি সমৃদ্ধ এই ফোনে এসডি কার্ডের সাহায্যে ২ টিবি (১০২৪ জিবি= ১ টিবি) পর্যন্ত স্টোরেজ ব্যবহার করা যাবে। ফোর-জি এলটিই সমর্থিত এই ফোনের ব্যাটারি ৩০০০ এমএএইচ।

Googleplus Pint
Roney Khan
Posts 819
Post Views 174