MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ওয়েস্ট ইন্ডিজ হোয়াইটওয়াশ হলে র‌্যাংকিংয়ে আটে বাংলাদেশ

In ক্রিকেট দুনিয়া - Oct 31 at 10:43am
ওয়েস্ট ইন্ডিজ হোয়াইটওয়াশ হলে র‌্যাংকিংয়ে আটে বাংলাদেশ

পাকিস্তানের বিপক্ষে ২-০ ব্যবধানে পিছিয়ে থাকায় ইতোমধ্যে টেস্ট সিরিজ হাতছাড়া করেছে ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচ সিরিজের শেষ ও তৃতীয় টেস্টে লড়ছে দুই দল। এই ম্যাচে মিসবাহ-উল-হকের দলের কাছে হারলে অর্থ্যাৎ হোয়াইটওয়াশ হলে টেস্ট র্যাংটিংয়ে নয়ে নেমে যাবে ক্যারিবিয়রা। আর আটে উঠবে বাংলাদেশ।

দীর্ঘ ১৫ মাস পর বাংলাদেশ দল টেস্ট ক্রিকেট খেললেও মাঠে তার প্রভাব ছিল না! এক মেহেদী হাসান মিরাজই ব্যবধান গড়ে দিয়েছেন। তার বোলিং তাণ্ডবে প্রথম টেস্টে জয়ের দরজায় ঘুরে আসলেও তা অধরা ছিল। তবে দ্বিতীয় টেস্টে মিরাজ ফের জ্বলে ওঠায় ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ পেয়েছে ১০৮ রানের ঐতিহাসিক জয়।

এই জয়ের ফলে ১-১ ব্যবধানে টেস্ট সিরিজ শেষ করেছে বাংলাদেশ। এতে আপাতত র্যাংকিংয়ে উন্নতি না ঘটলেও রেটিং পয়েন্ট বেড়েছে টাইগারদের। ৫৭ রেটিং নিয়ে খেলতে নামা বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ৬৫। এখন বাংলাদেশের সামনে র্যাংকিংয়ে আটে ওঠার হাতছানি থাকছেই। আর ইংল্যান্ডের বিপক্ষে এই সিরিজ ১-০ কিংবা ২-০ ব্যবধানে জিতলে এখনই আটে চলে যেত বাংলাদেশ।

পাকিস্তানের কাছে ওয়েস্ট ইন্ডিজ হোয়াইটওয়াশ হলে সেটা (র‌্যাংকিংয়ে আট নম্বর পজিশন) অর্জন হবে বাংলাদেশের। বর্তমানে আটে থাকা ক্যারিবিয়দের নামের পাশে জমা আছে ৬৭ রেটিং। বাংলাদেশের সঙ্গে তাদের ব্যবধান মাত্র ২। তবে পাকিস্তানের কাছে ধবলধোলাই হলে এটা (ক্যারিবিয়দের রেটিং) কমে যাবে। আর তাতে বাংলাদেশ উঠে যাবে আট নম্বরে। ওয়েস্ট ইন্ডিজকে নেমে যেতে হবে নবম স্থানে।

প্রসঙ্গত, ১১৫ রেটিং নিয়ে র‌্যাংকিংয়ে সবার ওপরে রয়েছে ভারত। দ্বিতীয় স্থানে থাকা পাকিস্তানের সংগ্রহ ১১১। -জাগো নিউজ

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3947
Post Views 517