MysmsBD.ComLogin Sign Up

টাইগার সাকিব ও মিরাজকে ফোন দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন প্রকাশ

In দেশের খবর - Oct 31 at 9:57am
টাইগার সাকিব ও মিরাজকে ফোন দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন প্রকাশ

ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয় পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। সে আনন্দে মাতোয়ারা গোটা বাংলাদেশ। বাদ জাননি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

এই বিশাল জয় উপলক্ষ্যে টাইগার দলের অধিনায়ক মুশফিকুর রহীম ও দলের জয়ের নায়ক মিরাজ-সাকিবের সঙ্গে কথা বলেন তিনি।

এ সময় তাদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার রাতে মুশফিককে ফোন করেন তিনি।

এই প্রথম টেস্ট ক্রিকেটের প্রতিষ্ঠিত কোনো শক্তির বিরুদ্ধে জয় পাওয়ায় টাইগারদেরকে গণভবনে সংবর্ধনা দেয়ার ঘোষণাও দিয়েছেন শেখ হাসিনা।

ঢাকা টেস্টের দুদিন


হাতে রেখেই ইংল্যান্ডের মত শক্তিশালী দলকে ১০৮ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে বাংলাদেশ। এর আগেও টেস্টে বাংলাদেশের জয় রয়েছে। তবে সেগুলো কোন প্রতিষ্ঠিত শক্তির বিপক্ষে ছিল না। জিম্বাবুয়ে আর ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল বাংলাদেশ।

জিম্বাবুয়ে এমনিতেই দুর্বল দল। ওয়েস্ট ইন্ডিজের মাটি থেকে সিরিজ জিতে আসলেও, সেবার ক্যারিবীয়রা নিজেদের ‘এ’ দলকে জাতীয় দলের মোড়কে নামিয়ে দিয়েছিল বাংলাদেশের বিপক্ষে। সুতরাং সেই ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল বাংলাদেশ।

এবার ভঙুর কোনো শক্তি নয়। পূর্ণ শক্তির ইংল্যান্ড। এমন একটি দলকে হারিয়ে ইতিহাস সৃষ্টি করেছে বাংলাদেশ। বাংলাদেশের দেয়া ২৭২ রানের চ্যালেঞ্জ টপকাতে গিয়ে ১৬৪ রানেই অলআউট ইংল্যান্ড। মেহেদী হাসান মিরাজ একাই নেন ৬ উইকেট। একই সঙ্গে ১২৯ বছরের বিরল একটি রেকর্ড ভেঙেছেন মিরাজ। দুই টেস্টে সর্বাধিক ১৯টি উইকেট নিয়েছেন তিনি। এছাড়া ইনিংসের বাকি চার উইকেট নিয়েছেন সাকিব আল হাসান।

মুশফিকদের জয়ের পরপরই অভিনন্দন জানিয়েছিলেন প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি থেকে শুরু করে সমাজের নানা স্তরের মানুষ। এরপর সাকিব-মিরাজের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1372
Post Views 355