MysmsBD.ComLogin Sign Up

বাংলাদেশের প্রশংসা করে যা বললেন অ্যালিস্টার কুক

In ক্রিকেট দুনিয়া - Oct 30 at 6:39pm
বাংলাদেশের প্রশংসা করে যা বললেন অ্যালিস্টার কুক

প্রথম টেস্টটি হারতে হারতে জিতে যায় ইংল্যান্ড। কিন্তু দ্বিতীয় টেস্টে আর পেরে ওঠেনি তারা। বাংলাদেশের বোলারদের বোলিং তোপে তৃতীয় দিনেই শেষ হয়েছে ঢাকা টেস্ট।

বাংলাদেশ জয় পেয়েছে ১০৮ রানের বড় ব্যবধানে। যা ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট জয়। অথচ এই সিরিজ এক সময় অনিশ্চয়তার চাদরে ঢাকা পড়েছিল। গুলশানের হলি আর্টিজানে ও শোলাকিয়ায় হামলার পর এক সময় মনে হচ্ছিল ইংল্যান্ড দল আর আসবে না।

ইংল্যান্ডের নিরাপত্তা প্রতিনিধি দল বাংলাদেশে আসে। সবকিছু খুঁটিয়ে খুঁটিয়ে দেখে গিয়ে সবুজ সংকেত দেয়। কিন্তু তারপরও ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড বাংলাদেশ সফরে আসার বিষয়টি খেলোয়াড়দের উপর ছেড়ে দেয়। কেউ যদি না যেতে যায় তাহলে বোর্ড তাদের বাধ্য করবে না।

সে কারণে ইংল্যান্ডের বেশ কয়েকজন তারকা খেলোয়াড় নিরাপত্তার বিষয়টি উল্লেখ করে বাংলাদেশ সফরে আসে না। কিন্তু শেষ পর্যন্ত ভালোয় ভালোয় শেষ হয়েছে ইংল্যান্ডের বাংলাদেশ সফর। ম্যাচ শেষে ইংল্যান্ডের অধিনায়ক অ্যালিস্টার কুক অন্যান্য দেশকেও বাংলাদেশে এসে ক্রিকেট খেলতে আমন্ত্রণ জানিয়েছেন। পাশাপাশি বাংলাদেশের ক্রিকেটের উন্নতির বিষয়টি উল্লেখ করে প্রশংসা করেন তিনি।

কুক বলেন, ‘আমি খুবই আনন্দিত যে ইংল্যান্ড দলকে আমি এখানে নেতৃত্ব দিতে পেরেছি। এখানে অনেক লোকই আমাদের সমর্থন দিয়েছে। আমি মনে করি অন্যান্যদের এখানে আসা উচিত এবং খেলা উচিত। তাহলে তারা বুঝতে পারবে বাংলাদেশ কতোটা উন্নতি করেছে। ঘরের মাঠে তাদের হারানো কঠিন। তাদের দলে অনেক ভালো স্পিনার রয়েছে। আমার পক্ষে এটা অবশ্য বলা খুব সহজ নয়, তারপরও বলব- এই জয়টা বাংলাদেশের জন্য খুবই ভালো একটি জয়। সম্ভবত একটি ম্যাচের চেয়ে বড় কিছু।’

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6748
Post Views 895