MysmsBD.ComLogin Sign Up

সিরিজ জিতেও সমালোচনার মুখে ধোনি!

In ক্রিকেট দুনিয়া - Oct 30 at 3:56pm
সিরিজ জিতেও সমালোচনার মুখে ধোনি!

গতকাল বিশাখাপত্তনমে কিউইদের ৩-২ ব্যবধানে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে মহেন্দ্র সিং ধোনির ভারত। তার নেতৃত্বে পরপর তিন সিরিজ হারার পর এই সিরিজ জেতাটা খুব দরকার ছিল অধিনায়ক ধোনির জন্য। অন্যদিকে বিরাট কোহলি তাকে ক্রমেই গ্রাস করছে। একে তো ব্যক্তিগত পারফর্মেন্স, অন্যদিকে টেস্ট অধিনায়ক হিসেবে একের পর এক সাফল্য। সব মিলিয়ে সিরিজ জেতার পরও ধোনির সমালোচনায় মুখর ভারতীয় মিডিয়া!

নিউজিল্যান্ড সিরিজের আগে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার কাছে সিরিজ হেরেছে ভারত। তাই গতকালের জয়টা ধোনির মনে স্বস্তি এনে দিয়েছে এটাই স্বাভাবিক। কিন্তু সময় যখন খারাপ যায় তখন কি আর স্বস্তি আসে? নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ পাঁচ ওয়ানডেতে তার একটি মাত্র হাফসেঞ্চুরি। কোন সেঞ্চুরি নেই। রান যথাক্রমে ১১, ৮০, ৩৯, ২১ এবং ৪১। অন্যদিকে কোহলির ব্যাট জিতিয়েছে এই সিরিজ-এমনটাই বলছে মিডিয়া, এমনকী পরিসংখ্যানও। তাই ধোনি তার ব্যাটিং নিয়েও প্রশ্নের মুখে।

এছাড়া এই টিম ইন্ডিয়ায় কোহলির ভূমিকা খুব প্রকটভাবে চোখে পড়ছে। ধোনি মাঠে থাকার পরেও জুনিয়র ক্রিকেটাররা বারবার কোহলির কাছে ছুটে যাচ্ছেন। ম্যাচের মাঝে পরামর্শ নিচ্ছেন। ধোনি সেখানে নীরব দর্শক। ধোনির নিজের পারফরম্যান্সও বলার মতো নয়। নিজেকে উপরে তুলে এনেছেন। কিন্তু তাতেও কোনো কাজ হয়েছে কি?

সবচেয়ে বড় কথা, নিজের সেই চেনা শট , চেনা ছন্দ হারিয়ে ফেলছেন। পা নড়ছে না সে ভাবে। টাইমিংও খুব খারাপ। রাঁচিতে নিজের ঘরের মাঠে যে ভাবে বোল্ড হলেন , বিশেষজ্ঞরা কিন্ত্ত ধোনির ব্যাটিং নিয়ে সমালোচনা শুরু করে দিয়েছেন।

এছাড়া প্রশ্ন উঠেছে দলের অন্যান্য ব্যাটসম্যানদের নিয়েও। ওপেনিং জুটিতে রান নেই। মিডল অর্ডার থেকে লোয়ার অর্ডার, রান নেই। ঘুরেফিরে সেই একজন-বিরাট কোহলি। তাই ধোনি সাম্রাজ্য এখন কোহলির দখলে যাওয়ার মুখে!

তথ্যসূত্রঃ আজকাল

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7007
Post Views 188