MysmsBD.ComLogin Sign Up

দলে ফেরার পথ বন্ধ হলো আফ্রিদি, আজমলের!

In ক্রিকেট দুনিয়া - Oct 30 at 3:54pm
দলে ফেরার পথ বন্ধ হলো আফ্রিদি, আজমলের!

শাহিদ আফ্রিদি ও সাঈদ আজমলের শেষ আশাটুকুও সম্ভবত শেষ হয়ে গেল! পিসিবির সাম্প্রতিক পদক্ষেপ সেই ইঙ্গিতই করছে। আফ্রিদি ও আজমলের সঙ্গে চুক্তি নবায়ন করেনি পিসিবি। এই দুই ক্রিকেটারকেই চুক্তি হওয়া ক্রিকেটারদের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। ফলে স্পষ্ট হয়ে গেছে, আফ্রিদি ও আজমলকে ভবিষ্যতে জাতীয় দলে আর সুযোগ দেওয়া হবে না।

আফ্রিদি বেশ কিছুদিন ধরেই দলের বাইরে। তিনি অবসর নেওয়ার আগে বিদায়ী ম্যাচের আবেদন জানিয়েছিলেন। কিন্তু পিসিবি সেই আবেদন মানতে নারাজ। চুক্তির তালিকায় না রেখে তাকে স্পষ্ট বিদায়ের বার্তা দেওয়া হলো। প্রাক্তন অধিনায়ককে বুঝিয়ে দেওয়া হলো, তাকে আর খেলার সুযোগ দেওয়া হবে না।

অবৈধ বোলিং অ্যাকশনের জন্য ২০১৪ সালে আজমলকে নির্বাসিত করে আইসিসি। এরপরও তাকে চুক্তির আওতায় রেখেছিল পিসিবি। ২০১৫ সালের এপ্রিলে বাংলাদেশে শেষবার জাতীয় দলের হয়ে খেলেছিলেন আজমল।

এই অফ-স্পিনার সম্প্রতি দাবি করেন, প্রথম শ্রেণির ক্রিকেটে ভালো পারফরমেন্সের সুবাদে তার ফের জাতীয় দলে সুযোগ প্রাপ্য।

এরপর পাকিস্তানের নির্বাচক প্রধান ইনজামাম-উল হক বলেন, প্রথম শ্রেণির ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো পারফরমেন্স দেখাতে পারলে আবারও জাতীয় দলে সুযোগ দেওয়া হতে পারে আজমলকে। কিন্তু পিসিবির পদক্ষেপ ঠিক বিপরীত।

আফ্রিদি, আজমলের মতোই বাঁ হাতি পেসার জুনাঈদ খানকেও চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছে। সম্প্রতি অসাধারণ ফর্মে থাকা লেগ-স্পিনার ইয়াসির শাহকে 'এ' ক্যাটাগরিতে উন্নীত করা হয়েছে। মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিকও 'এ' ক্যাটাগরিতে আছেন। আহমেদ শেহজাদ ও উমর আকমলকে 'সি' ক্যাটাগরিতে নামিয়ে দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ না পাওয়া বাঁ হাতি স্পিনার মোহাম্মদ আসগরকে 'সি' ক্যাটাগরিতে রাখা হয়েছে।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6989
Post Views 150