MysmsBD.ComLogin Sign Up

যুবরাজের ব্যাটে আগুন!

In ক্রিকেট দুনিয়া - Oct 30 at 3:53pm
যুবরাজের ব্যাটে আগুন!

এখনো টেস্ট দলে ফেরার স্বপ্ন দেখেন যুবরাজ সিং। আর নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করতে আরো একটি দুর্দান্ত ইনিংস খেললেন এই বাঁ হাতি অভিজ্ঞ ব্যাটসম্যান। দিল্লিতে রঞ্জি ট্রফির ফার্স্ট ক্লাস ম্যাচে রবিবার ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন যুবরাজ। তাতে বরোদার প্রথম ইনিংসে গড়া ৫২৯ রানের জবাব দিয়ে লিডই নিয়েছে যুবরাজের পাঞ্জাব। এর মধ্যে মৌসুমে ৫৮৭ রান করে সবাইকে ছাড়িয়ে যুবরাজ।

৩৭০ বলে ২৬০ রানের ইনিংস খেলেছেন যুবরাজ। তাতে বরোদাকে ছাড়িয়ে গেছে পাঞ্জাব। ঘটনাক্রমে এ রঞ্জি ট্রফিতে এটি যুবরাজের প্রথম ডাবল সেঞ্চুরি। এই ইনিংসে ২৬টি চার ও চারটি ছক্কা মেরেছেন যুবি। আগের দিন ১৭৯ রানে অপরাজিত ছিলেন তিনি। যুবরাজের সাথে তৃতীয় উইকেটে ৩৪৩ রানের জুটি গড়েছেন মনন বোহরা। ২২৪ রান করেছেন ওপেনার বোহরা। প্রথম ইনিংসে এই ফিরোজ শাহ কোটলায় ২৯৩ রানের ধ্রুপদী ইনিংস খেলেছেন বরোদার অধিনায়ক দিপক হুডা।

তবে আলোচনায় যুবরাজ। তার ২৬০ পাঞ্জাবের রঞ্জি অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। আবার ভারত দলে ফিরতে এমন ইনিংস তাকে আলোচনায় আনবে। ৩৪ বছরের যুবরাজ আগের ম্যাচে বেঙ্গলের বিপক্ষে মাত্র ২২ ও ২৬ রানের ইনিংস খেলেন। তার আগে অবশ্য মধ্য প্রদেশের বিপক্ষে ১৭৭ ও ৭৬ রানের ইনিংস খেলেছিলেন। ওই দুটি ইনিংস ছিল তার ফর্মে ফেরার ইঙ্গিত। এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর জাতীয় দলে নেই যুবরাজ। তিনি শেষ টেস্ট খেলেছেন ২০১২ সালে। শেষ ওয়ানডেতে ছিলেন ২০১৩ সালে।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6989
Post Views 207