MysmsBD.ComLogin Sign Up

শেষ মুহূর্তে এসে হিলারিকে ছুঁয়ে ফেলছেন ট্রাম্প

In আন্তর্জাতিক - Oct 30 at 3:43pm
শেষ মুহূর্তে এসে হিলারিকে ছুঁয়ে ফেলছেন ট্রাম্প

মাইক পেন্সের কথাই যেন ফলতে যাচ্ছে। ঘরে ফিরছেন রিপাবলিকানরা। সেই সুবাদে ছন্দে ফিরছেন দলীয় প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনের সঙ্গে ব্যবধান কমিয়ে আনতে সক্ষম হচ্ছেন তিনি।

ওয়াশিংটন পোস্ট ও এবিসি নিউজ পরিচালিত যৌথ জরিপে দেখা গেছে, আসন্ন নির্বাচনে এ দুই প্রেসিডেন্ট পদপ্রার্থীর মধ্যকার ব্যবধান একেবারেই কমে এসেছে। দলীয় ও স্বতন্ত্র ভোটারদের ওপর জরিপ চালিয়ে দেখা গেছে, হিলারির পক্ষে মত দিয়েছেন ৪৮ শতাংশ ভোটার। আর ট্রাম্পের পক্ষে রয়েছেন ৪৪ শতাংশ ভোটার। অথচ একই জরিপে এর আগের ফলে ১২ পয়েন্ট ব্যবধানে এগিয়ে ছিলেন হিলারি।

৮ নভেম্বর যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। শেষ মুহূর্তে যৌন কেলেঙ্কারির অভিযোগ ওঠায় জনপ্রিয়তায় আরও ভাটা পড়েছিল ট্রাম্পের। কিন্তু গত শুক্রবার নতুন করে ইমেইল বিতর্ক ওঠায় ‘শনির দশা’য় পড়েছেন হিলারি। নিউইয়র্ক টাইমসের পৃথক এক জরিপেও দেখা গেছে, হিলারির জয়ের সম্ভাবনা গত এক সপ্তাহে ১ শতাংশ কমেছে।

ওয়াশিংটন পোস্ট ও এবিসি নিউজ সর্বশেষ জরিপ চালায় ২৩-২৬ অক্টোবর। এতে ১১৫০ সম্ভাব্য ভোটার অংশ নেন। এতে হিলারির পক্ষে ৪৮ শতাংশ ভোটার মত দিয়েছেন। ট্রাম্প পিছিয়ে রয়েছেন মাত্র ৪ পয়েন্টে। লিবারটেরিয়ান পার্টির প্রার্থী গ্যারি জনসনের পক্ষে মাত্র ৪ শতাংশ ভোটার মত দিয়েছেন।

সবচেয়ে বাজে অবস্থা গ্রিন পার্টির প্রার্থী জিল স্টিনের, মাত্র ১ শতাংশ ভোটার তার দিকে রয়েছেন। এর আগে ২০-২৩ অক্টোবর জরিপ চালায় ওয়াশিংটন পোস্ট ও এবিসি নিউজ। ওই জরিপে হিলারির পক্ষে ছিলেন ৫০ শতাংশ ভোটার। আর ট্রাম্পের পক্ষে ৩৮ শতাংশ । ১২ পয়েন্টে এগিয়ে ছিলেন হিলারি।

সূত্রঃ সময়ের কন্ঠস্বর

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4105
Post Views 239