MysmsBD.ComLogin Sign Up

অলিভ অয়েল মাস্কে কমবে বয়স!

In রূপচর্চা/বিউটি-টিপস - Oct 30 at 10:33am
অলিভ অয়েল মাস্কে কমবে বয়স!

পরিবেশ জানান দিচ্ছে শীতের আগমন। শীতের শুষ্ক বায়ু, কম তাপমাত্রা ও আদ্রতা আপনার ত্বক-ঠোঁট এবং শরীরের অন্যান্য অংশকে নানাভাবে ক্ষতি করে। শীত আপনার ত্বককে শুষ্ক, স্তরপূর্ণ এবং নিস্তেজ করে দেয়।

এ কারণে শীতকালে প্রয়োজন ত্বকের বাড়তি যত্নের। আর ত্বকের যত্নে অলিভ অয়েলের জুড়ি মেলা ভার। আর অলিভ ওয়েলের ময়শ্চারাইজিং মাস্কে সহজেই কমিয়ে ফেলতে পারবেন আপনার বয়স।

বিশেষজ্ঞদের মতে, অলিভ অয়েলে ভিটামিন-ই রয়েছে, যা একটি শক্তিশালী অ্যান্টি-অক্সিডেন্ট তৈরি করতে সক্ষম। এই অ্যান্টি-অক্সিডেন্ট আপনার ত্বকের ক্ষত সারায়, মেরামত করে ও ত্বকের আর্দ্রতা বজায় রাখে।

এছাড়াও, এটি ভাল মাত্রায় মিনারেলস যেমন, জিঙ্ক, ম্যাগনেসিয়াম, সালফার এবং আয়রন সমৃদ্ধ হয়, যা আমাদের ত্বককে ফ্রি র‌্যডিক্যালস থেকে রক্ষা করে, ত্বকের মরা কোষ দূর করে, আটকে থাকা রোমকূপ খুলে দেয় এবং ত্বকে নতুন কোষের সৃষ্টিকে উদ্দীপিত করে। এর সঙ্গে অলিভ অয়েলে ভাল মাত্রায় ভিটামিন-বি রয়েছে, যা ত্বকে কোলাজেনের মাত্রা বারিয়ে দিয়ে, বয়সের ছাপ পরার পক্রিয়াকে মন্থর করে।

অবাক হচ্ছেন! যে এতোদিন কেন অলিভ অয়েলকে নিজেদের রূপচর্চায় ব্যবহার করেননি? তাহলে অনর্থক আর কথা না বারিয়ে, আসুন দেখে নেয়া যাক রূপটানে অলিভ অয়েলের মায়শ্চরাইজিং এর চমকপ্রদ ব্যবহার। যা আপনার ত্বককে সম্পূর্ণ বদলে দেবে।

অলিভ অয়েল-ময়শ্চারাইসিং মাস্কের উপকরণ

১ টেবিল চামচ অলিভ অয়েল, ১ চা চামচ মধু ও ১ চা চামচ দুধের সর বা ক্রিম।

প্রস্তুত প্রণালী

উপরের উপকরণগুলো ভালো করে মিশিয়ে, একটা ঘন ক্রিমের মতো করে তৈরি করে নিন। এই মিশ্রণটিকে ত্বকে ভালো করে ম্যাসাজ করুন। ২০ মিনিট রেখে, ঠাণ্ড জল দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। এ মাস্কটি সপ্তাহে দুইবার ব্যবহার করতে পারেন। এতে আপনার ত্বকের মরাত্বক ঝরে যাবে। রুক্ষতা দূর করে আপনার ত্বক দেখাবে কোমল ও মসৃণ। -যুগান্তর

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3828
Post Views 111