MysmsBD.ComLogin Sign Up

ডাবের পানি ত্বকের জন্য কেন জরুরি?

In রূপচর্চা/বিউটি-টিপস - Oct 30 at 10:01am
ডাবের পানি ত্বকের জন্য কেন জরুরি?

ডাবের পানিতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা চেহারার বয়সের ছাপ সহজেই দূর করে। এ ছাড়া এতে ওমেগা থ্রি ফ্যাটি এসিড ও ভিটামিন সি আছে, যা ত্বকের মরা কোষ দূর করে ও ত্বক উজ্জ্বল করে। আর এর ম্যাগনেশিয়াম, পটাশিয়াম ও অ্যামিনো এসিড ত্বকের লাবণ্য ধরে রাখতে সাহায্য করে। তাই ত্বক সুস্থ রাখতে চাইলে নিয়মিত ডাবের পানি ব্যবহার করুন।

• নিচে ডাবের পানি দিয়ে তৈরি তিনটি ফেসপ্যাকের পরামর্শ দেওয়া হয়েছে। এক নজরে চোখ বুলিয়ে নিন....

ত্বক উজ্জ্বল করার প্যাক
এক চা চামচ ডাবের পানির সঙ্গে এক চা চামচ শসার রস মিশিয়ে পাঁচ মিনিটের জন্য ফ্রিজে রেখে দিন। এবার তুলার বলে এই মিশ্রণ লাগিয়ে পুরো মুখে লাগান। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক নিয়মিত ব্যবহারে আপনার ত্বকের কালচেভাবে দূর হয়ে উজ্জ্বল হবে।

রোদা পোড়া দাগ দূর করে
এক টেবিল চামচ মুলতানি মাটির সঙ্গে এক চা চামচ মধু ও এক চা চামচ ডাবের পানি মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এবার ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে এই প্যাক মুখ লাগান। ১৫ মিনিট অপেক্ষা করুন। এরপর মুখে ময়েশ্চারাইজার লাগান। প্রতিদিন বাসায় ফিরে এই প্যাক মুখে লাগালে ত্বকের পোড়া দাগ দূর হবে।

মরা কোষ দূর করে
এক টেবিল চামচ মসুর ডাল বাটার সঙ্গে এক চা চামচ মধু ও এক চা চামচ ডাবের পানি মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন। এবার পাঁচ মিনিট অপেক্ষা করুন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক মরা কোষ দূর করে ত্বক নরম ও মসৃণ করে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7054
Post Views 150