MysmsBD.ComLogin Sign Up

হারারে টেস্ট : জিম্বাবুয়ের শততম টেস্টে পেরেরার সেঞ্চুরি

In ক্রিকেট দুনিয়া - Oct 30 at 9:34am
হারারে টেস্ট : জিম্বাবুয়ের শততম টেস্টে পেরেরার সেঞ্চুরি

টেস্ট ক্রিকেটে ‘সেঞ্চুরি’ করল জিম্বাবুয়ে ক্রিকেট দল। হারারেতে কাল শ্রীলঙ্কার বিপক্ষে শুরু সিরিজের প্রথম টেস্টটা জিম্বাবুয়ের শততম টেস্ট।

কুশল পেরেরার সেঞ্চুরি আর দিমুথ করুনারত্নে ও কুশল সিলভার হাফ সেঞ্চুরিতে জিম্বাবুয়ের শততম টেস্টের প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে শ্রীলঙ্কা। প্রথম দিনের ৯০ ওভারের খেলা শেষে সফরকারীদের সংগ্রহ ৪ উইকেটে ৩১৭ রান।

উপুল থারাঙ্গা ১৩ ও ধনঞ্জয়া ডি সিলভা ১০ রানে অপরাজিত আছেন। ১১০ রান করে আউট হয়েছেন সেঞ্চুরিয়ান পেরেরা।

এই ম্যাচ দিয়ে টেস্ট অধিনায়কত্বের অভিষেক হয়েছে রঙ্গনা হেরাথের। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন লঙ্কান অধিনায়ক। ব্যাটিংয়ের শুরুটা দারুণ করেন দুই ওপেনার করুনারত্নে ও কুশল সিলভা। দুজন গড়েন ১২৩ রানের উদ্বোধনী জুটি। করুনারত্নের (১১০ বলে ৫৬) বিদায়ে ভাঙে ৩৭.৩ ওভার স্থায়ী এ জুটি।

এরপর দ্বিতীয় উইকেটে কুশল পেরেরার সঙ্গে ৭৫ রানের জুটি গড়েন আরেক কুশল- সিলভা। মাত্র ৬ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন সিলভা। ৯৪ রান করে ম্যালকম ওয়ালারের বলে শেন উইলিয়ামসকে ক্যাচ দিয়ে ফেরেন ডানহাতি এই ব্যাটসম্যান।

কুশল সিলভা সেঞ্চুরি মিস করলেও কুশল পেরেরা ঠিকই তিন অঙ্ক ছুঁয়েছেন। তৃতীয় উইকেটে কুশল মেন্ডিসের সঙ্গে ৮৪ ও চতুর্থ উইকেটে থারাঙ্গার সঙ্গে ২৫ রানের জুটি গড়ে ফেরার আগে ১২১ বলে ১৫ চার ও ২ ছক্কায় কুশল পেরেরা করেন ১১০ রান। তার আগে ৩৪ রান করে আউট হয়েছেন মেন্ডিস। এই দুজনের বিদায়ের পর দিনের বাকিটা সময় নিরাপদেই কাটিয়ে দেন থারাঙ্গা ও ডি সিলভা।

জিম্বাবুয়ের পক্ষে তিনটি উইকেট নিয়েছেন অধিনায়ক গ্রায়েম ক্রেমার। অপর উইকেটটি নিয়েছেন ওয়ালার। শততম টেস্টে জিম্বাবুয়ের শততম টেস্ট ক্রিকেটার হিসেবে অভিষেক হয়েছে কার্ল মুম্বার। প্রথম দিন ১৫ ওভার বল করে ৬৫ রান দিয়ে কোনো উইকেট পাননি ২১ বছর বয়সি ডানহাতি এই পেসার।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7055
Post Views 115