MysmsBD.ComLogin Sign Up

জার্সিতে মায়ের নাম লিখে মাঠে নামলেন ধোনি-কোহলিরা

In ক্রিকেট দুনিয়া - Oct 29 at 6:43pm
জার্সিতে মায়ের নাম লিখে মাঠে নামলেন ধোনি-কোহলিরা

সাধারণত দেখা ‌যায় খেলোয়াড়দের জার্সিতে তাদের নামের শেষ অংশ লেখা থাকে। এতে কোনও না কোনও ভাবে খেলোয়াড়দের বাবার নাম কিছুটা হলেও উঠে আসে। সেই ঐতিহ্যটাকেই এবার বদলে ফেললেন মহেন্দ্র সিং ধোনি-বিরাট কোহলিরা। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে জার্সির পেছনের মায়ের নাম লিখেই মাঠে নামলেন।

বেশ কিছুদিন ধরেই বিজ্ঞাপনে দেখা যাচ্ছিল তাদের নতুন ভাবনার কথা। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে দেখা গেল সেই ভাবনার প্রতিফলন। ছোট্টবেলায় ছেলের কিট ব্যাগ ওঠানো থেকে যারা ছেলের সাফল্যের জন্য প্রতি পদে ত্যাগ স্বীকার করে চলেছেন, তাদেরকে এবার জানানো হল অভিনব সম্মান। প্রত্যেকের জার্সিতেই বাবার নামের বদলে লেখা থাকলো মায়ের নাম।

ভারতীয় অধিনায়ক ধোনির মায়ের নাম দেবকী, তাই ৭ নম্বর জার্সির পেছনে লেখা ‘‌দেবকী’‌। বিরাট কোহলির জার্সির পেছনে লেখা আছে তার মা সরোজের নাম। আর এদিন গ্যালারীতেও উপস্থিত আছেন টিম ইন্ডিয়ার খেলোয়াড়দের সবার মা।

ভারতীয় দলের এই নতুন উদ্যোগ সম্পর্কে অধিনায়ক ধোনি বলেন, বাবার দিক থেকে পাওয়া পদবিই আমরা সাধারণ ব্যবহার করে থাকি। কিন্তু সত্যি কথাটা হল আমরা ‌যে একদূর প‌র্যন্ত এসেছি তার পেছেনে আমাদের মায়েদের বিশাল অবদান রয়েছে। সেকথা মাখায় রেখেই এরকম উদ্যোগ নেওয়া হয়েছে।

এর আগে, দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল ব্রেস্ট ক্যান্সার সম্পর্কে সচেতনতা বাড়াতে পরিচিত জার্সির বদলে গোলাপি রঙের জার্সি পরে মাঠে নেমেছিল।

সূত্রঃ প্রিয়.কম

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4105
Post Views 456