MysmsBD.ComLogin Sign Up

ব্যালন ডি’অর থেকে বাদ পড়াদের একাদশ!

In ফুটবল দুনিয়া - Oct 29 at 5:37pm
ব্যালন ডি’অর থেকে বাদ পড়াদের একাদশ!

সম্প্রতি ২০১৭ সালের ব্যালন ডি’অর অ্যাওয়ার্ডের জন্য ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়েছে। এই ৩০ জনের মধ্য থেকেই বাছাই করা হবে ফুটবল বিশ্বের সবচেয়ে সম্মানজনক এই পুরস্কারপ্রাপ্ত ফুটবলারকে। অনুমিতভাবেই এই তালিকায় আছেন ক্রিস্তিয়ানো রোনালদো, লিওনেল মেসি, নেইমার, সুয়ারেসের মতো তারকারা। কিন্তু কোন তারকারা বাদ পড়লেন এই তালিকা থেকে?

অসাধারণ এই ফুটবলারদের বাইরে আরও কয়েকজন তারকা ফুটবলার আছেন যারা এই তালিকায় স্থান না পাওয়াতে আশ্চর্য হয়েছেন অনেকেই। সেই ফুটবলারদের নিয়ে তৈরি করা হয়েছে ১১ জনের আরও একটি শর্টলিস্ট। একাদশ। তালিকায় আছে ম্যানচেস্টার ইউনাইটেড এবং স্পেনের গোলকিপার ডাভিড দি গিয়া'র নাম। তারপর আছেন জর্জিও চিয়েলিনি, জুভেন্তাসের লিওনার্দো বনুচ্চি, আছেন রিয়েল মাদ্রিদ ডিফেন্ডার দানি কারভায়াল এর নাম।

বায়ার্ন মিউনিখের লেফট-ব্যাক দাভিদ আলাবার শর্টলিস্টে স্থান না পাওয়া নিঃসন্দেহে আশ্চর্যের বিষয়। অস্ট্রিয়ার এই ফুটবলারকে বিশ্বের সেরা লেফট-ব্যাকদের একজন বলা হয়। ষষ্ঠ চমক হলো লিস্টার সিটির এন’গোলো কান্তে। ক্লাবের হয়ে দারুণ পারফর্ম্যান্স করা এই মিডফিল্ডারও তালিকায় অনুপস্থিত। এরপর আছেন বার্সেলোনার মিডফিল্ডার ইভান রকিতিচ এবং আর্সেনালের হয়ে দারুণ পারফরমেন্স করা তারকা মিডফিল্ডার মেসুত ওজিল।

নবম স্থানে আবারও ফিরে এল ম্যাঞ্চেস্টার। তবে ইউনাইটেড নয়, সিটি। ম্যানসিটি তারকা দাভিদ সিলভার নাম ৩০জনের তালিকায় নেই। নাম নেই সাবেক বার্সেলোনা তারকা সানচেজের। নাম নেই রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজিমার। অবশ্য বেনজিমার বিরুদ্ধে কিছু গুরুতর অভিযোগ ছিল। ফরাসি নাগরিক ভালবুয়েনার একটি সেক্স টেপ ব্যবহার করে অর্থ আদায়ের প্রচেষ্টার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছিল।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6973
Post Views 514