MysmsBD.ComLogin Sign Up

এখনো অটো চালিয়ে পরিবার চালান মোদির 'ছোটভাই'!

In আন্তর্জাতিক - Oct 29 at 2:57pm
এখনো অটো চালিয়ে পরিবার চালান মোদির 'ছোটভাই'!

ভারতের প্রধানমন্ত্রী তিনি। পুরো নাম নরেন্দ্র দামোদরদাস মোদি, সংক্ষেপে নরেন্দ্র মোদি। তার ব্যক্তিগত জীবন এবং তার পরিবারবর্গ নিয়ে সবার মানুষের কৌতুহল থাকা স্বাভাবিক।

সেই কৌতুহলের বশবর্তী হয়েই ইদানীং বহু মানুষ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করছেন এক ভদ্রলোকের ছবি (উপরের ছবিটি দ্রষ্টব্য)। ছবিটিতে দেখা যাচ্ছে, এক দাড়িওয়ালা ভদ্রলোক অটোর ভিতর চালকের আসনে উপবিষ্ট।

ভদ্রলোকের মুখের সঙ্গে আশ্চর্য সাদৃশ্য ভারতের প্রধানমন্ত্রীর। ছবিটি শেয়ার করে অনেকেই দাবি করছেন, এই অটো চালক আসলে নরেন্দ্র মোদির ছোট ভাই, যিনি এখনো গুজরাটে অটো চালকের কাজ করেন। বিষয়টিকে মোদিজির সততার প্রমাণ হিসেবেও তুলে ধরছেন অনেকে।

দাবি করা হচ্ছে, কোনো স্বজনপোষণের অভিযোগ অন্তত দেশের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তোলা যায় না। কারণ নিজে প্রধানমন্ত্রী হলেও নিজের ভাইকে কোনোরকম আর্থিক অনুদান ‘পাইয়ে’ দেয়ার কোনো চেষ্টা করেননি মোদি। তাই সেই ভাই আজও অটো চালিয়ে দিন গুজরান করছেন।

কিন্তু ব্যাপারটা আদপে ঠিক কী? সত্যিই কি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যাওয়া এই ছবির মানুষটি নরেন্দ্র মোদির ভাই?

নরেন্দ্র মোদর পরিবারের খোঁজখবর নিলে জানা যায়, মোদিরা মোট ছয় ভাই-বোন। দামোদরদাসভাই মোদি ও হীরাবেন মোদি পাঁচ পুত্র সন্তান ও এক কন্যা সন্তানের জনক-জননী।

নরেন্দ্র মোদি তার বাবা-মায়ের তৃতীয় সন্তান। দামোদরদাস ও হীরাবেনের জ্যেষ্ঠ সন্তান সোমাভাই মোদি তার চাকরি থেকে বর্তমানে অবসর নিয়েছেন। এখন তিনি সমাজকর্মীর ভূমিকা পালন করছেন।

মোদির আর এক ভাই প্রহ্লাদভাই মোদি গুজরাটে নিজস্ব মুদির দোকান চালান। নরেন্দ্র মোদির ভাই অমৃতভাই মোদি লেদ মেশিন অপারেটরের কাজ করেন।

আর তাদের সবচেয়ে ছোট ভাই পঙ্কজভাই মোদি গুজরাটেই বসবাসরত এবং উচ্চপদস্থ সরকারি কর্মচারী। অর্থাৎ মোদি পরিবারের কোনো সন্তানই তো অটো চালান না! তাহলে ছবির এই অটো চালক আসলে কে?

খোঁজ নিলে জানা যায়, ছবির এই ভদ্রলোক আদপে তেলেঙ্গানার আদিলাবাদ জেলার একজন অটোচালক। নরেন্দ্র মোদির সঙ্গে দূর দূরান্তের কোনো রক্তের সম্পর্কও তার নেই। কিন্তু ঘটনাচক্রে তার চেহারার সঙ্গে আশ্চর্য সাদৃশ্য রয়েছে দেশের প্রধানমন্ত্রীর।

সেই একই চেহারা, দাড়িটাও যেন মোদিজির মতো! তার এই চেহারাই তাকে তার যাত্রীদের মধ্যে জনপ্রিয় করে তুলেছিল। অনেক যাত্রীই তার সঙ্গে যেচে সেলফি তুলে নিতেন, কিংবা মোবাইলের ক্যামেরায় বন্দি করে নিতেন ভদ্রলোকের ছবি।

দিন কয়েক আগে সেরকমই একটি ছবি এসে পড়ে সোশ্যাল মিডিয়ায়। কিন্তু সত্যি কথা গোপন করে সেই পোস্টে লেখা হয়, ইনি নরেন্দ্র মোদির ছোট ভাই, এবং এখনো অটো চালাচ্ছেন। ব্যস, তারপরেই ভাইরাল হয়ে যায় এই ছবি। যারা সত্যিটা জানেন না, তারা একে যথার্থই নরেন্দ্র মোদির ছোটভাই ভেবে বসেন।

সোশ্যাল মিডিয়ায় এই বিপুল জনপ্রিয়তায় অবশ্য কিছু আসে যায় না ওই নিরীহ অটো চালকের। তিনি দিন গুজরানের জন্য এখনো নিয়মিত নিজের অটোটি বেরিয়ে পড়ছেন রাস্তায়।

নতুন যাত্রীরা তাকে দেখে, মোদির সঙ্গে তার চেহারার সাদৃশ্য দেখে বিস্মিত হচ্ছেন, ছবিও তুলছেন তার। আর নিজের ভাগ্যকে মনে মনে পরিহাস করেই হয়তো, ছবির জন্য হেসে পোজও দিয়ে চলেছেন নরেন্দ্র মোদর এই অটোচালক ‘ছোটভাই’। -নয়াদিগন্ত

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4113
Post Views 705