MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

প্রেমের বাঁধনে বাঁধুন

In লাইফ স্টাইল - Oct 28 at 6:32pm
প্রেমের বাঁধনে বাঁধুন

প্রেমের বাঁধনে বেঁধে রাখুন প্রিয় মানুষটিকে। বেধে রাখুন ভালবাসার বন্ধনে। ভালবাসা, বিশ্বাস আর শ্রদ্ধাবোধে সুন্দর হয়ে উঠুক আপনাদের সম্পর্ক। তবে আধুনিক যুগে দীর্ঘমেয়াদি বিবাহিত জীবন যেন কল্পনার হয়ে গেছে। প্রতিটি সর্ম্পকেই আসে দুঃসময় । তাই দু’জনকেই সুক্ষভাবে নিয়ন্ত্রণ করতে হবে বিষয়টিকে।

• সম্পর্ক অমলিন রাখতে নিচে কিছু পরামর্শ দেয়া হলো......

মর্যাদা ও শ্রদ্ধাবোধ :
পরস্পরের প্রতি শ্রদ্ধাবোধ জ্ঞাপন করতে হবে। এতে বন্ধনটা সুদৃঢ় হয়। ক্লিনিক্যাল সাইকোলজিস্ট সীমা হিনগোরানি তেমনটাই মনে করে। দুজন দুজনের হয়ে গেছেন। তার মানে এই নয়, একে অপরের নিয়ন্ত্রক।

আপোস :
অনেকেই মনে করেন, আপোসে গেলে দুর্বলতা প্রকাশ পায়। এটা বড় ধরনের ভুল ধারণা। জীবনের বিভিন্ন সময় নিজেদেরই সিদ্ধান্ত গ্রহণ করতে হবে। এসব ক্ষেত্রে উভয়পক্ষকে মধ্যমপন্থ অবলম্বন করতে হবে। সমস্যা থাকলে আপোস একমাত্র সমাধান হয়ে ওঠে। অযথা বিতর্ক টেনে নিয়ে যাবেন না। ছাড় না দেওয়ার মানসিকতাও ত্যাগ করুন।

আর্থিক বিষয়ে স্বচ্ছতা :
দুজন মিলে উপার্জন করলে দুজনেরই আর্থিক বিষয়ে স্বচ্ছতা রাখা প্রয়োজন। স্বামীর উপার্জন নিয়ে স্ত্রীর জানা উচিত। তেমনি দরকার স্ত্রীরটাও স্বামীর জানা। দুজনের সংসার যেহেতু, কাজেই স্বচ্ছতা অতি জরুরি বিষয়। বিশেষ করে নতুন বড় ধরনের খরচ বা বিনিয়োগের বিষয় আসলে এই স্বচ্ছতা ভালো কিছু হতে সহায়তা করবে।

বন্ধন সৃষ্টি :
এটা আসল বলার চেয়ে করা অনেক কঠিন। বিশেষ করে স্ত্রীর পরিবারের লোকজন বা স্বামীর পরিবারের মানুষের সঙ্গে যদি সুসম্পর্ক স্থাপন করা যায়, তবে দুজনের সম্পর্কও অনেক ভালো হবে। এদের নিয়ে মাঝে মাঝে ডিনারে যান। বাড়ির অনুষ্ঠানে একসঙ্গে হোন। এতে করে দুজনের বন্ধন আরো দৃঢ় হবে।

রোমান্স টিকিয়ে রাখুন :
বিয়ে বেশ কিছু দিন পর নাকি রোমান্স মরে যায়। আসলে আর আগের মতো থাকে না। কিন্তু একে টিকিয়ে রাখতে হবে। কিছু অন্তরঙ্গ সময় কাটান। একজন আরেকজনের প্রতি মনোযোগ দিন। দুজন মিলে কিছু চমৎকার সময় অতিবাহিত করুন। এমন সময় কাটান যেনো একজন অপরজনের কাছে স্পেশাল হয়ে ওঠেন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6796
Post Views 489