MysmsBD.ComLogin Sign Up

শেহজাদ-উমরের অবনমন : আফ্রিদি বাদ

In ক্রিকেট দুনিয়া - Oct 28 at 10:05am
শেহজাদ-উমরের অবনমন : আফ্রিদি বাদ

সম্প্রতি ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছে না পাকিস্তানের তারকা দুই ব্যাটসম্যান আহমেদ শেহজাদ ও উমর আকমলের। যা একটু করছেন, তা-ও ঢাকা পড়ছে বিতর্কে জড়িয়ে। ফর্মহীনতা কিংবা শাস্তিই হোক, পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চুক্তির তালিকায় অবনমন হয়েছে শেহজাদ-উমরের। তালিকার সবার নিচের সারি অর্থাৎ ‘ডি’ ক্যাটেগোরিতে নাম রয়েছে তাদের।

আর পাকিস্তান উপেক্ষিত শহীদ খান আফ্রিদি ও সাঈদ আজমল বাদ পড়েছেন পিসিবির চুক্তি থেকেই। এছাড়া ফাওয়াদ আলম, জুনাইদ খানও নেই সেই চুক্তির আওতায়।

ইয়াসির শাহ ও সরফরাজ আহমেদের অবস্থানের উন্নতি হয়েছে। তাদের নাম জায়গা করে নিয়েছে সর্বোচ্চ পর্যায়ে অর্থাৎ ‘এ’ ক্যাটেগোরিতে। মোহাম্মদ আমির জায়গা পেয়েছেন ‘বি’ ক্যাটোগেরিতে।

ক্যাটোগেরি ‘এ’ : আজহার আলী, মোহাম্মদ হাফিজ, মিসবাহ-উল-হক, ইউনিস খান, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, ইয়াসির শাহ।

ক্যাটোগেরি ‘বি’ : ওয়াহাব রিয়াজ, রাহাত আলী, আসাদ শফিক, মোহাম্মদ আমির।

ক্যাটেগোরি ‘সি’ : হারিস সোহাইল, মোহাম্মদ রিজওয়ান, ইমরান খান, শান মাসুদ, মোহাম্মদ ইরফান, সামি আসলাম, বাবর আজম, ইমাদ ওয়াসিম, হাসান আলী, খালিদ লতিফ, শারজিল খান, মোহাম্মদ নওয়াজ, সোহাইল খান ও সোহেল তানভীর

ক্যাটেগোরি ‘ডি’ : আনওয়ার আলী, জুলফিকার বাবর, মোহাম্মদ আসগর, আহমেদ শেহজাদ ও উমর আকমল।

প্রসঙ্গত, বৃহস্পতিবার নতুন চুক্তির আওতায় আসা ৩০ জন ক্রিকেটারের নাম ঘোষণা করেছে পিসিবি। তাদের এই চুক্তির মেয়াদ থাকবে ১ অক্টোবর, ২০১৬ থেকে ৩০ জুন, ২০১৭ পর্যন্ত।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6973
Post Views 246