MysmsBD.ComLogin Sign Up

মাইলফলকের সামনে মুশফিকের মিশ্র প্রতিক্রিয়া

In ক্রিকেট দুনিয়া - Oct 27 at 5:21pm
মাইলফলকের সামনে মুশফিকের মিশ্র প্রতিক্রিয়া

তৃতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টেস্টে পঞ্চাশতম ম্যাচ খেলতে যাচ্ছেন মুশফিকুর রহিম। ইংল্যান্ডের বিপক্ষে ২০০৫ সালে মুশফিকুর রহিমের অভিষেক। সেই ইংল্যান্ডের বিপক্ষেই খেলতে যাচ্ছেন পঞ্চাশতম টেস্ট।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামীকাল ঢাকা টেস্টে পঞ্চাশতম ম্যাচ খেলবেন মুশফিক। টাইগার দলপতির আগে বাংলাদেশের হয়ে পঞ্চাশ টেস্ট খেলেছেন হাবিবুল বাশার সুমন (৫০) ও মোহাম্মদ আশরাফুল (৬১)।

২০০৫ সালে টেস্ট ক্যাপ পান মুশফিক। ৪১তম টেস্ট ক্রিকেটার হিসেবে মুশফিকুর রহিমের টেস্ট অভিষেক হয়। ১১ বছর আন্তর্জাতিক ক্রিকেট পাড় করলেও এ সময়ে মুশফিকুর রহিম খেলেছেন মাত্র ৪৯ টেস্ট। অথচ ২০০৭ সালের জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের পর কোনো ম্যাচ মিস করেননি মুশফিক।

পঞ্চাশতম টেস্ট খেলার মাহেন্দ্রক্ষণে থাকা মুশফিকুর রহিমের মিশ্র প্রতিক্রিয়া। মাইলফলকে পৌঁছতে পারছেন বলে রোমাঞ্চিত মুশফিক। কিন্তু আপেক্ষও আছে।

বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলনে মুশফিকুর রহিম খুশি হয়ে বলেছেন,‘বাংলাদেশের হয়ে পঞ্চাশটি টেস্ট খেলা খুব সহজ নয়। আল্লাহর কাছে লাখ লাখ শুকরিয়া। চেষ্টা করব ব্যক্তিগতভাবে ভালো খেলতে এবং দল যেন ভালো করে। এবং দলের ভালোর জন্য আমার যা যা অবদান দেওয়ার, আমি তার সবটুকু চেষ্টা করব।’

আক্ষেপের গল্প শুনিয়েছেন এভাবে, ‘কম টেস্ট খেলার দুঃখ তো শুধু আমার একার নয়, বাংলাদেশের অনেক ক্রিকেটারের দু:খ যে টেস্ট আমরা খুবই কম খেলি। আমি অনেকবারই বলেছি, যত বেশি টেস্ট খেলব, তত বেশি শিখব।’

এ আক্ষেপ শীঘ্রই দূর হবে এমটাই প্রত্যাশা টাইগার দলপতির। ৪৯ টেস্টে মুশফিকুর রহিমের রান ২৭৩৭। ১টি ডাবল সেঞ্চুরি, ২টি সেঞ্চুরি ১৫টি হাফসেঞ্চুরি মুশফিকের নামের পাশে যুক্ত আছে। উইকেটের পিছনে ডিসমিসাল করেছেন ৮৯টি।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7007
Post Views 258