MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

পানির নিচে রাশিয়ান সেনাদের যুদ্ধপ্রস্তুতি!

In আন্তর্জাতিক - Oct 27 at 2:51pm
পানির নিচে রাশিয়ান সেনাদের যুদ্ধপ্রস্তুতি!

বৈশ্বিক সঙ্কট, বিশেষ করে সিরিয়া যুদ্ধকে কেন্দ্র করে যখন উত্তেজনা তুঙ্গে তখন রাশিয়ার সেনাদের পানির নিচে যুদ্ধের জন্য অস্ত্র চালনা প্রশিক্ষণ দেয়া হচ্ছে। কয়েকদিন আগে বৃটিশ দ্বীপপুঞ্জ অতিক্রম করেছে রাশিয়ার যুদ্ধজাহাজ।

এর পরই রাশিয়ার স্পেশাল বাহিনীর পানির নিচে ওই যুদ্ধ প্রস্তুতির ছবি প্রকাশিত হয়েছে। এ খবর দিয়েছে বৃটেনের অনলাইন দ্য এক্সপ্রেস। এতে বলা হয়েছে, এ বিষয়ে একটি ভিডিও প্রকাশিত হয়েছে।

তাতে দেখা যায়, সমুদ্র অতিক্রমের সময় একটি ছোট্ট ডিঙ্গিতে করে সামরিক অনুশীলনের জন্য প্রস্তুতি নিচ্ছে রাশিয়ার সেনারা। দু’জন সেনা সদস্যকে দেখা যায় তাদের ‘স্কুবা গিয়ারের’ জিপার টেনে দিতে।

ক্যামেরায় জুম করে দেখানো হয় তার পায়ের কাছে অসংখ্য চাকু। একজন সেনাকে দেখা যায় তার সারা শরীর স্কুবা বা সাঁতারের পোশাক পরা। চিৎ হয়ে তিনি পানিতে পড়ছেন। পানির উপরে উঠে এসে একটি বন্দুক থেকে গুলি ছোড়া চর্চা করছেন।

রাশিয়ার এসব সেনা পরে ডুব দিয়ে পানির নিচে চলে গিয়ে অস্ত্র দিয়ে সমুদ্রের ভিতর দিকে গুলি করা শুরু করেছেন। পানির নিচে ডুবে থাকা অবস্থায় আরেকজন কমান্ডোও গুলি ছোড়ার চর্চা করছিলেন। তার সঙ্গে যোগ দেন আগের সেনা সদস্য।

বৃটেনের ডোভার উপকূলের কাছ দিয়ে সম্প্রতি রাশিয়ার যুদ্ধবিমান বহনে সক্ষম যুদ্ধজাহাজ এডমিরাল কুজনেটসোভ অতিক্রম করে। এর কয়েকদিন পরেই এ ভিডিও ছড়িয়ে পড়েছে। রাশিয়ার ওই যুদ্ধজাহাজটিকে সনাক্ত করে অন্য দুটি যুদ্ধজাহাজ এইচএমএস রিচমন্ড ও এইচএমএস ডানকান।

বৃটেনের উপকূল থেকে ঠিক ১০ মাইল দূরে থেকে এ যুদ্ধজাহাজটি রাশিয়ার ওই যুদ্ধজাহাজকে সনাক্ত করে। তবে বৃটিশ উপকূলের কাছ দিয়ে রাশিয়ার যুদ্ধজাহাজ অতিক্রমের সময় বৃটেন শৈথিল্য দেখিয়েছে বলে অভিযোগকে প্রত্যাখ্যান করেছে ১০ ডাউনিং স্ট্রিট।

এক মুখপাত্র বলেছেন, বলা হয় রাশিয়ানরা মনে করেছে আমরা দুর্বল। এমন অভিযোগ আমরা প্রত্যাখ্যান করি। সুস্পষ্টভাবে বলছি, আমরা মোটেও দুর্বল নই। উল্লেখ্য, বৃটেন ও মস্কোর মধ্যে সাম্প্রতিক মাসগুলোতে উত্তেজনা নাটকীয়ভাবে বেড়ে গেছে। একই অবস্থা যুক্তরাষ্ট্রের সঙ্গেও।

সূত্রঃ মানবজমিন

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3903
Post Views 352