MysmsBD.ComLogin Sign Up

১৯ রানে হারল ভারত

In ক্রিকেট দুনিয়া - Oct 26 at 10:12pm
১৯ রানে হারল ভারত

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থটিতে বুধবার নিউজিল্যান্ডের মুখোমুখি হয় ভারত। রঞ্চিতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড।

শুরুটা ভালো হলেও শেষটা ভালো হয়নি তাদের। তারপরও টপ অর্ডারের চার ব্যাটসম্যান ব্যাটে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬০ রান সংগ্রহ করে তারা।

সেই রান তাড়া করতে নেমে ৪৮.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৪১ রানের বেশি করতে পারেনি ভারত। ফলে ১৯ রানের অসাধারণ এক জয় পায় সফরকারী নিউজিল্যান্ড।

এই জয়ের ফলে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-২ এ সমতা আসল।

ব্যাট হাতে ভারতের আজিঙ্কা রাহানে সর্বোচ্চ ৫৭ রান করেন। তার ইনিংসে ৫টি চার ও ১টি ছক্কার মার ছিল। কোহলির ব্যাট থেকে আসে ৪৫ রান। মূল্যবান ৩৮ রান করেন অক্ষর প্যাটেল। ২০৭ রানে নবম উইকেট হারানোর পর একাই লড়াই চালিয়ে যান ধাওয়াল কুলকারনি। তিনি দলীয় স্কোরকে ২৪১ রান পর্যন্ত টেনে নেন। এরপর উমেশ যাদব বোল্টের বলে টেলরের হাতে ক্যাচ দিয়ে আউট হন। এ ছাড়া বাকিদের কেউ ১৪ রানের বেশি করতে পারেনি।

বল হাতে নিউজিল্যান্ডের টিম সউদি ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন জিমি নিসাম ট্রেন্ট বোল্ট। একটি উইকেট নেন ইশ সোধি।

এর আগে বুধবার রঞ্চিতে টস জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৯৬ রান সংগ্রহ করেন টম লাথাম ও মার্টিন গাপটিল। এরপর ব্যক্তিগত ৩৯ রানে আউট হন লাথাম। কেন উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে দলীয় স্কোরকে ১৩৮ রান পর্যন্ত টেনে নেন গাপটিল। এ সময় ব্যক্তিগত ৭২ রান করে আউট হয়ে যান গাপটিল। তার ৭২ রানের ইনিংসে ১২টি চারের মার থাকলেও কোনো ছক্কার মার ছিল না।

এরপর উইলিয়ামসন ৪১ ও রস টেলর ৩৫ রান করতে পারলেও বাকিদের কেউ ১৭ রানের বেশি করতে পারেনি। ফলে শুরুটা ভালো হলেও টেল এন্ডারদের ব্যাটিং ব্যর্থতায় বড় সংগ্রহ পায়নি নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের ইনিংসে ২৫টি চারের মার থাকলেও কোনো ছক্কার মার ছিল না।

বল হাতে ভারতের অমিত মিশ্র ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন উমেশ যাদব, ধাওয়াল কুলকারনি, হার্দিক পান্ডে ও অক্ষর প্যাটেল।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6973
Post Views 433