MysmsBD.ComLogin Sign Up

টেস্ট র‌্যাংকিংয়ে সাকিব-তামিমের উন্নতি

In ক্রিকেট দুনিয়া - Oct 26 at 4:48pm
টেস্ট র‌্যাংকিংয়ে সাকিব-তামিমের উন্নতি

আশা জাগিয়েও বাংলাদেশ জিততে পারেনি চট্টগ্রাম টেস্ট। ইংল্যান্ডের বিপক্ষে ২২ রানের হারে স্বপ্নভঙ্গ হলেও ব্যক্তিগত পারফরম্যান্সের পুরস্কার মিলেছে বাংলাদেশের খেলোয়াড়দের।

বুধবার প্রকাশিত নতুন টেস্ট র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের ব্যাটসম্যান-বোলারদের। ব্যাটিং র‌্যাংকিংয়ে তামিম ইকবাল যেমন এগিয়েছেন, তেমনি বোলিংয়ে এগিয়েছেন সাকিব আল হাসান। সেই সঙ্গে ব্যাটিং র‌্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন ইউনিস খান।

নতুন ব্যাটিং র‌্যাংকিংয়ে দুই ধাপ এগিয়েছেন তামিম। চট্টগ্রাম টেস্টের দুই ইনিংসে যথাক্রমে ৭৮ ও ৯ রান করা বাঁহাতি এই ব্যাটসম্যান এখন আছেন ২৪তম স্থানে। বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে তিনিই সবার উপরে। তার পর রয়েছেন মমিনুল হক। চট্টগ্রাম টেস্টে ব্যর্থ এই ব্যাটসম্যান আছেন ২৭ নম্বরে। ঠিক তার পরেই সাকিব। অভিষেকেই ১০০’র ঘরে ঢুকে পড়েছেন সাব্বির রহমান। সতীর্থদের ব্যর্থতায় চট্টগ্রাম টেস্ট হারলেও বুক চিতিয়ে লড়াই করা এই ব্যাটসম্যান রয়েছেন ৯২তম স্থানে।

ব্যাটিংয়ের মতো উন্নতি হয়েছে বোলিংয়েও। চট্টগ্রাম টেস্টে দুর্দান্ত বোলিং করে সাকিব এগিয়েছেন দুই ধাপ, এখন তিনি আছেন বোলিং র‌্যাংকিংয়ের ১৫তম স্থানে। ছয় ধাপ এগিয়ে তাইজুল ইসলাম এখন ৩৬ নম্বরে। আর অভিষেকেই হৈচৈ ফেলে দেওয়া মেহিদী হাসান মিরাজ জায়গা করে নিয়েছেন ৬১তম স্থানে।

সূত্রঃ বাংলা ট্রিবিউন

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4064
Post Views 341