MysmsBD.ComLogin Sign Up

ভারতের বিপক্ষে হোয়াইটওয়াশ হবে ইংল্যান্ড : ভন

In ক্রিকেট দুনিয়া - Oct 26 at 4:27pm
ভারতের বিপক্ষে হোয়াইটওয়াশ হবে ইংল্যান্ড : ভন

বাংলাদেশের বিপক্ষের সিরিজ শেষ করে ভারত সফরে যাবে ইংল্যান্ড। তবে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট জয়ে যথেষ্ট বেগ পেতে হয়েছে ইংলিশদের। আর টেস্ট র‌্যাংকিংয়ে শীর্ষ থাকা ভারতের বিপক্ষে কুকদের পারফর্মেন্স এমন হলে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হবে ইংল্যান্ড। এমনটাই মনে করেন সাবেক ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন।

বিবিসি রেডিও ফাইভ লাইভকে তিনি বলেছেন, ‘ভারতের বিপক্ষেও এরকম পারফরম্যান্স করলে ইংল্যান্ডকে ৫-০ তে সিরিজ হাতছাড়া করতে হতে পারে।’

বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ইংল্যান্ডের টপ-অর্ডার বড় স্কোর করতে পারেনি। দীর্ঘদিন ধরে উপমাহাদেশে এই সমস্যায় ভুগছে ইংল্যান্ড। আর ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপের টক্কর দিতে হলে ইংলিশদের টপ-অর্ডার ব্যাটম্যানদের রানে ফিরতে হবে।

এ বিষয়ে ভন বলেন, ‘বহুদিন ধরে ইংল্যান্ডের টপ-অর্ডার উপমহাদেশে গড়ে ৩০ বা ৪০ রানের বেশি করতে পারছে না। এই বৃত্ত থেকে বেরিয়ে আসতে না পারলে ভারতের কাছে উড়ে যাবে ইংল্যান্ড।’

এদিকে ইংল্যান্ডের টেস্ট খেলার অভিজ্ঞতার তুলনায় বাংলাদেশকে এখনও শিশু মনে করেন ভন। আর সেই দলের বিপক্ষে এত কষ্টের জয় মেনে নিতে পারছেন না সাবেক এই অধিনায়ক।

ভারত সফরকে সামনে রেখে ১৬ সদস্যের টেস্ট দ, ঘোষণা করেছে ইংলিশ ক্রিকেট বোর্ড। কাঁধের ইনজুরির কারণে ভারতের বিপক্ষেও দলে জায়গা হয়নি ইংল্যান্ডের তারকা পেসার জেমস অ্যান্ডারসনের।

সূত্রঃ জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4155
Post Views 158