MysmsBD.ComLogin Sign Up

'সর্বকালের সেরা অলরাউন্ডারদের একজন হওয়ার পথে স্টোকস'

In ক্রিকেট দুনিয়া - Oct 26 at 2:49pm
'সর্বকালের সেরা অলরাউন্ডারদের একজন হওয়ার পথে স্টোকস'

ইংল্যান্ড কোচ ট্রেভর বেলিস ভাবেন বেন স্টোকসের পারফরম্যান্স অনেকটাই সর্বকালের সেরা কিংবদন্তি অলরাউন্ডারদের মতো। ইংল্যান্ড দলের নিয়মিত পেসার জিমি অ্যান্ডারসন কিছুদিন থেকে দলের বাইরে থাকাতেই মূলত দলে নিয়মিত হয়েছেন ফাস্ট বোলার বেন স্টোকস। আর সদ্য শেষ হওয়া বাংলাদেশের বিপক্ষে তার পারফরম্যান্সে যারপরনাই অভিভূত দলের প্রধান কোচ।

দলে ডাক পেয়ে অনেকটাই অবিচ্ছ্বেদ্য অংশ হয়ে গেছেন স্টোকস। বিশেষ করে উপমহাদেশের মাটিতে স্টোকসের পারফরম্যান্সে ব্যাপক খুশি কোচ। সোমবারের বাংলাদেশের বিপক্ষে মাত্র ২২ রানে জয় পাওয়া টেস্টে স্টোকসের অবদানই সব থেকে বেশি মানছেন কোচ। সদ্য শেষ হওয়া চট্টগ্রাম টেস্টে উইকেট ছিল স্পিন সহায়ক। যেখানে দ্বিতীয় ইনিংসে ৮৫ রান ও দুই ইনিংস মিলিয়ে ছয় উইকেট নিয়ে ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন তিনি।

স্টোকসে উচ্ছ্বসিত কোচ বেলিস বলেন, ‘সে (স্টোকস) যেভাবে এগোচ্ছে তাতে এটা বিচার করা খুবই সহজ। তার যোগ্যতা তাকে সর্বকালের সেরা অলরাউন্ডারদের কাতারে নিয়ে যাবে।’

উপমহাদেশের স্পিন সহায়ক উইকেটেও স্টোকস বিধ্বংসী এমনটাই মনে করেন বেলিস। তিনি বলেন, ‘সময়ই সেটা বলে দেবে সে কি করতে পারে। তবে সর্বকালের সেরা অলরাউন্ডারদের একজন হওয়ার পথে স্টোকস। বর্তমানে তার উপমহাদের স্পিন সামলানোর যোগ্যতা বিশ্ব সেরা। আমরা দেখে অবাক হই উপমহাদেশের স্পিন সহায়ক উইকেটে সে কিভাবে নিজেকে সামলায়। নেটেও সে অনেক কঠোর পরিশ্রম করে।’

অ্যান্ড্রু ফ্লিন্টফের অবসরের পরে অনেক দিন ইংল্যান্ড একজন বিশ্বমানের পেস বোলার অভাব বোধ করেছে, যিনি একইই সাথে ভালো ব্যাটিংও করতে পারেন। এবার ইংল্যান্ডের সেই দুঃখ ভুলানোর দায়িত্ব নিয়েছেন বেন স্টোকস।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6981
Post Views 238