MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

পেঁপে চুলে কেন ব্যবহার করবেন?

In রূপচর্চা/বিউটি-টিপস - Oct 26 at 2:45pm
পেঁপে চুলে কেন ব্যবহার করবেন?

মাথার তালুর সংক্রমণ দূর করতে, চুল পড়া কমাতে ও চুলের রুক্ষতা দূর করতে পেঁপে খুবই উপকারী। কারণ, এই ফলে রয়েছে পেপেইন নামক উপাদান, যা চুলের গোড়ায় পুষ্টি জোগায়। পেঁপেতে আরো রয়েছে ভিটামিন এ, ভিটামিন বি, ভিটামিন সি, ফ্ল্যাভোনয়েড ও বিটা-ক্যারোটিন, যা মাথার ত্বকের মরা কোষ দূর করে, চুলের গোড়া মজবুত করে ও চুল ঝলমলে করে।

• চুলে কোন উপায়ে পেঁপে ব্যবহার করবেন, সে সম্বন্ধে নিচে পরামর্শ দেওয়া হয়েছে। একনজরে চোখ বুলিয়ে নিন.....

পেঁপে ও টক দই
এ দুটি উপাদান দিয়ে তৈরি প্যাক মাথার তালুর সংক্রমণ দূর করে এবং চুল ঝলমলে করে। আধা কাপ চটকানো পেঁপের সঙ্গে দুই চা চামচ টক দই মিশিয়ে নরম প্যাক তৈরি করুন। এই প্যাক চুলে ও মাথার তালুতে লাগিয়ে এক ঘণ্টা অপেক্ষা করুন। এ সময় গরম পানিতে তোয়ালে ভিজিয়ে মাথায় পেঁচিয়ে রাখুন। এরপর শ্যাম্পু করে ফেলুন।

নারকেলের দুধ, পেঁপে ও মধু
এই প্যাক চুলের গোড়া মজবুত করে এবং চুল পড়া কমায়। দুই টেবিল চামচ চটকানো পেঁপের সঙ্গে এক টেবিল চামচ নারকেলের দুধ ও এক টেবিল চামচ মধু মিশিয়ে নরম মিশ্রণ তৈরি করুন। এই প্যাক চুলে লাগিয়ে এক ঘণ্টা অপেক্ষা করুন। এবার শ্যাম্পু করে ফেলুন।

মধু, কলা ও পেঁপে
এই প্যাক চুলের রুক্ষতা দূর করতে সাহায্য করে। সাত টুকরা পেঁপে ও একটি পাকা কলা ব্লেন্ডারে নিয়ে ভালো করে ব্লেন্ড করুন। এবার এর সঙ্গে এক টেবিল চামচ মধু মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক মাথায় ও চুলে লাগিয়ে এক ঘণ্টা অপেক্ষা করুন। এরপর শ্যাম্পু করে ফেলুন।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6941
Post Views 292