MysmsBD.ComLogin Sign Up

দ্বিতীয় টেস্টেও আছেন কুমার ধর্মসেনা

In ক্রিকেট দুনিয়া - Oct 25 at 9:34pm
দ্বিতীয় টেস্টেও আছেন কুমার ধর্মসেনা

প্রথম টেস্টে রিভিউ নেওয়ার বিশ্বরেকর্ড হয়। দুই দল রেকর্ড ২৬টি রিভিউ নেয়। তার মধ্যে সফল হয় ১৫টি। আর ব্যর্থ হয় ১১টি। এই ১১টি ভুল সিদ্ধান্তের ৮টিই নিয়েছেন শ্রীলঙ্কার আম্পায়ার কুমার ধর্মসেনা।

চট্টগ্রাম টেস্টে ৫দিনে দুই দল ১১৫টি আবেদন জানায়। তার মধ্যে ২৬টিতে রিভিউ নেয় দুই দল। পিচে প্রচুর টার্ন থাকার কারণে আম্পায়ারদের সিদ্ধান্ত দিতে সমস্যা হয়।

প্রথম টেস্টে ধর্মসেনার দেওয়া ১৬টি সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউ নেয় বাংলাদেশ ও ইংল্যান্ড। সেখানে ৮টিই ভুল প্রমাণিত হয়।রিভিউ পদ্ধতি চালু হওয়ার পর যা কোনো আম্পায়ারের দেওয়া সবচেয়ে বেশি ভুল সিদ্ধান্ত।

তার এই কা- নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়। অনেকেই ধারণা করেছিলেন ধর্মসেনাকে হয়তো দ্বিতীয় টেস্টে রাখা হবে না। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে ঢাকা টেস্টেও আম্পায়ারের দায়িত্ব পালন করবেন কুমার ধর্মসেনা। বিষয়টি নিশ্চিত করেছেন আইসিসির একজন মুখপাত্র।

তবে ঢাকা টেস্টে একটু পরিবর্তন থাকছে। চট্টগ্রাম টেস্টে ভারতের সুন্দরম রবি ছিলেন টিভি আম্পায়ার। এবার তিনি ধর্মসেনার সঙ্গে ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন। আর চট্টগ্রাম টেস্টে ধর্মসেনার সঙ্গে মাঠে থাকা ক্রিস গ্যাফানি এবার থার্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন।

ইতিমধ্যে চাউর হয়েছে চট্টগ্রামের মতো ঢাকাতেও স্পিন বান্ধব উইকেট হবে। সেক্ষেত্রে এখন দেখার বিষয় ঢাকা টেস্টে কতোটা রিভিউ নিতে হয় বাংলাদেশ ও ইংল্যান্ড দলকে।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6748
Post Views 457