MysmsBD.ComLogin Sign Up

অভিনেতা না হলে কী হতেন আমির?

In বিবিধ বিনোদন - Oct 25 at 7:27pm
অভিনেতা না হলে কী হতেন আমির?

‘থ্রি ইডিয়টস’ ছবির কথা মনে আছে? মানুষ নিজের জীবনে হতে চায় এক রকম, তার পরিবারের মানুষ চায় আরেক রকম। সেই ইচ্ছা আর নিজের ইচ্ছার সঙ্গে অনেকেই লড়াইয়ে পেরে ওঠেন না। এমন গল্প রয়েছে বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খানের জীবনেও।

আমির নিজে কিন্তু ফিল্মি পরিবারেরই মানুষ। তাঁর বাবা তাহির হুসাইন ছিলেন পরিচালক, নির্মাতা নাসির হুসাইন তাঁর মামা। তবে এমন ঘরানায় জন্ম হলেও তাঁর পরিবার মোটেও চায়নি যে তিনি সিনেমার জগতে নাম লেখান। এই কথা আমির জানিয়েছেন মুম্বাইয়ের একটি চলচ্চিত্র উৎসবের সময়ে।

আমিরের পরিবার চেয়েছিল তিনি যেন ইঞ্জিনিয়ার হন। আমির বলেন, ‘ওই সময়টা আসলে তেমন ভালো ছিল না। ফিল্ম ইন্ডাস্ট্রিও তখন নিরাপদ জায়গা না। আমার পরিবার, নাসির চাচা, আব্বা আমাকে বলেছেন যে আমি যেন সিনেমায় না যাই। তাঁদের হিসাবটা ছিল এমন যে এই পেশার থেকে খারাপ আর কিছু হতে পারে না।’

এর পরিপ্রেক্ষিতে আমিরের পরিবার চেয়েছিল তিনি যেন গোছানো কোনো একটা কাজ করেন যেখানে সুস্থির থাকা যায়। এ জন্যই তাঁরা চেয়েছিলেন আমির যেন প্রকৌশল বিদ্যা নিয়ে পড়ালেখা করেন।

তবে আমির হেঁটেছেন নিজের পথেই। গ্র্যাজুয়েশনের পর পুনে ফিল্ম ইনস্টিটিউট থেকে একটি পেশাদার কোর্সে ডিপ্লোমা করেন এবং সেখানে কখনোই নিজের পরিবারের কারো পরিচয় দেননি। তিনি চেয়েছিলেন কারো সাহায্য ছাড়া নিজেই প্রতিষ্ঠিত হতে। আর সেই লক্ষ্য যে তিনি পূরণ করতে পেরেছেন, তা তো আর কারো অজানা নয়!

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7007
Post Views 458