MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

শফিউল কেন বাদ পড়লেন?

In ক্রিকেট দুনিয়া - Oct 25 at 3:57pm
শফিউল কেন বাদ পড়লেন?

ঢাকা টেস্টের জন্য সোমবার ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। চট্টগ্রাম টেস্টের জন্য ঘোষিত ১৪ জনের মধ্যে ১৩ জনই তাদের জায়গা ধরে রেখেছেন দ্বিতীয় টেস্ট দলে। বাদ পড়েছেন শুধুই শফিউল ইসলাম। তার জায়গায় পেসার হিসেবে বাংলাদেশ দলে অন্তর্ভুক্ত হয়েছেন শুভাশীষ রায়।

স্বভাবতই প্রশ্ন জাগে, শফিউল কেন বাদ পড়লেন? খারাপ ফর্ম নাকি অন্য কোনো কারণ? বাংলাদেশের জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানালেন, শফিউল ইসলামের বিশ্রাম দেয়া হয়েছে। তাই তাকে দ্বিতীয় টেস্টে রাখা হয়নি। এখন আর বলার অপেক্ষা রাখে না যে, ২৮ অক্টোবর থেকে মিরপুরে শুরু হতে চলা দ্বিতীয় ও শেষ টেস্টটা তাকে দেখতে হবে দর্শক হয়ে।

ইনজুরি কাটিয়ে জাতীয় দলে ফিরে ইংল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডেতে খেলেছেন শফিউল। চট্টগ্রাম টেস্টেও মূল একাদশে ছিলেন ২৭ বছর বয়সী এই পেসার। বল হাতে খুব একটা সুবিধা করতে পারেননি তিনি। দুই ইনিংস মিলিয়ে বোলিং করেছেন মাত্র ১২ ওভার। প্রথম ইনিংসে ৯ ওভারে ৩৩ রান খরচ করে ছিলেন উইকেটশূন্য। আর দ্বিতীয় ইনিংসে ৩ ওভার বোলিং করে ১০ রান খরচ করেছেন, এ যাত্রাও উইকেটের দেখা পাননি।

ফর্মের থেকেও বড় কথা, শফিউলের বিশ্রামের প্রয়োজন। জাতীয় দলের প্রধান নির্বাচকের ভাষায়, ‘ইনজুরি কাটিয়ে দলে ফেরার পর ইংল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ও প্রথম টেস্টে খেলেছে শফিউল। আমরা মনে করছি, এই মুহূর্তে তার বিশ্রামের প্রয়োজন।’

প্রসঙ্গত, এবারই প্রথম জাতীয় দলে ডাক পাওয়া শুভাশীষ রায়ের বয়স ২৮ ছুঁইছুঁই। প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ৫১টি। নামের পাশে যোগ করেছেন ১৩৬টি উইকেট। লিস্ট-এ ক্রিকেটে ৪৭ ম্যাচ খেলে নিয়েছেন ৫৮ উইকেট। ১১টি ঘরোয়া টি-টোয়েন্টি ম্যাচ খেলে পকেটে পুরেছেন ১৬ উইকেট।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6828
Post Views 535