MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

আপনার দৈনন্দিন জীবনকে স্বাচ্ছন্দ্যময় করবে ১১ অ্যাপ!

In এপস রিভিউ - Oct 25 at 11:51am
আপনার দৈনন্দিন জীবনকে স্বাচ্ছন্দ্যময় করবে ১১ অ্যাপ!

১. স্পটিফাই (Spotify)
আপনি যদি অনলাইনে সংগীত শুনতে পছন্দ করেন তাহলে এ অ্যাপটি ব্যবহার করুন। এটি বিনোদনের জন্য দারুণ কাজের অ্যাপ। অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে এটি কাজ করে। বিনামূল্যে আপনি এ অ্যাপটি ব্যবহার করতে পারবেন। তবে সে ক্ষেত্রে আপনার কিছু বিজ্ঞাপন দেখতে হবে। আর যদি বিজ্ঞাপনমুক্তভাবে এটি ব্যবহার করতে চান তাহলে মাসে প্রায় ১০ ডলার ব্যয় করতে হবে।

২. মিন্ট (Mint )
আপনার আর্থিক সমস্যা সমাধান করতে পারে মিন্ট অ্যাপটি। ব্যক্তিগত আর্থিক বিষয়ে বহুল ব্যবহৃত অ্যাপ এটি। এর মাধ্যমে আপনার বহু বিষয় নিয়ন্ত্রণ করা যাবে। অ্যান্ড্রয়েড ছাড়াও এ অ্যাপটির আইওএস ভার্সনও রয়েছে।

৩. ডাব্লিউএনওয়াইসি (WNYC)
পাবলিক রেডিও স্টেশনগুলোর জন্য এ ডাব্লিউএনওয়াইসি (WNYC) অ্যাপটি খুবই কার্যকর। রেডিও শুনতে হলে তাদের নানা ধরনের ফিচার রয়েছে। আর বহু অনুষ্ঠানই আপনি তাদের ডেটাবেইসে পাবেন। অ্যান্ড্রয়েড ছাড়াও এ অ্যাপটির আইওএস ভার্সনও রয়েছে।

৪. ডার্ক স্কাই (Dark Sky)
আবহাওয়ার বিস্তারিত জানার জন্য ডার্ক স্কাই (Dark Sky) অত্যন্ত গুরুত্বপূর্ণ অ্যাপ। এটি আবহাওয়ার পূর্বাভাষ দেওয়ার জন্য অত্যন্ত ভালো। আইওএস অপারেটিং সিস্টেমে এটি কাজ করে। মূল্য ৩.৯৯ ডলার।

৫. গুগল ফটোজ (Google Photos)
ছবি সংরক্ষণের জন্য গুগল ফটোজ (Google Photos) সম্ভবত সবচেয়ে কার্যকর অ্যাপ। এটি আপনার বিভিন্ন ডিভাইসের সঙ্গে সহজেই সংযোগ স্থাপন করতে পারে। এ ছাড়া ছবি যেন হারিয়ে না যায় সে জন্য অনলাইনেও ব্যাকআপ রাখতে পারে। অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে এটি কাজ করে।

৬. গুগল ম্যাপস (Google Maps)
মানচিত্রের জন্য সবচেয়ে ভালো অ্যাপ হলো গুগল ম্যাপস (Google Maps)। এতে বিভিন্ন স্থানের দূরত্ব ও যাতায়াতের উপায় যেমন পাওয়া যায় তেমন ট্রাফিক অবস্থা ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ও জানা যায়। অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে এটি কাজ করে। পাওয়া যায় সম্পূর্ণ বিনামূল্যে।

৭. ভেনমো (Venmo)
মোবাইলে কাউকে টাকা দিতে চাইলে ভেনমো (Venmo) অ্যাপটি ব্যবহার করতে পারেন। এটি খুব সহজেই এ কাজটি করতে পারে। অ্যাপটি পাওয়া যায় সম্পূর্ণ বিনামূল্যে। অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে এটি কাজ করে।

৮. মেসেঞ্জার (Messenger)
শুধু টেক্সট পাঠানো নয়, ফেসবুক মেসেঞ্জার (Messenger) অ্যাপটি ব্যবহার করে আরও বহু কাজ করা যায়। আপনি চাইলে এমনকি বন্ধুদের সঙ্গে গেমসও খেলতে পারবেন এর সাহায্যে। এ ছাড়া ভয়েস কলিং সুবিধাও পাওয়া যাচ্ছে এতে। অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে এটি কাজ করে। পাওয়া যায় সম্পূর্ণ বিনামূল্যে।

৯. পকেট (Pocket)
অনলাইনে বিভিন্ন স্থানে ব্রাউজ করার সময় প্রায়ই আকর্ষণীয় বিভিন্ন লেখা বা ভিডিও চোখে পড়ে কিন্তু সময়ের অভাবে পড়া যায় না। এ ধরনের কনটেন্ট পরবর্তীতে পড়ার জন্য আপনি পকেট (Pocket) অ্যাপটি ব্যবহার করতে পারেন। অ্যাপটি পাওয়া যায় সম্পূর্ণ বিনামূল্যে। অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে এটি কাজ করে।

১০. এনওয়াইটি (NYT)
আপনি যদি আন্তর্জাতিক সংবাদের ভক্ত হন তাহলে নিউ ইয়র্ক টাইমস পড়তে পারেন। আর এ পত্রিকাটি পড়ার অন্যতম সহজ উপায় হলো এনওয়াইটি (NYT) অ্যাপটি ব্যবহার করা। এটি আইওএস অপারেটিং সিস্টেমে বিনামূল্যে ব্যবহার করা যাবে।

১১. ক্রোম (Chrome)
আপনি যদি ইন্টারনেট ব্রাউজের জন্য ভালো কোনো অ্যাপ চান তাহলে ক্রোমের কথা চিন্তা করুন। গুগল ক্রোম (Chrome) ব্যবহার কম্পিউটারের জন্য যেমন সুবিধাজনক তেমন মোবাইল অ্যাপ হিসেবেও ভালো। অ্যাপটি পাওয়া যায় সম্পূর্ণ বিনামূল্যে। অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে এটি কাজ করে।

Googleplus Pint
Noyon Khan
Posts 3343
Post Views 205