MysmsBD.ComLogin Sign Up

স্যামসাং গ্যালাক্সি সি৯ প্রো বিক্রি শুরু হবে ১১ নভেম্বর

In মোবাইল ফোন রিভিউ - Oct 24 at 7:04am
স্যামসাং গ্যালাক্সি সি৯ প্রো বিক্রি শুরু হবে ১১ নভেম্বর

অনলাইনে তালিকাভুক্ত হওয়ার পর চীনের বাজারে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে স্যামসাং গ্যালাক্সি সি৯ প্রো স্মার্টফোন। ৬ গিগাবাইটের বিশাল র‌্যামযুক্ত এই ফোনটি একটি মাঝারি শ্রেণির স্মার্টফোন। ১১ নভেম্বর থেকে চীনা দোকানগুলোতে এটির বিক্রি শুরু হবে। তবে ইতিমধ্যেই অনলাইনে ফেনটির প্রি-অর্ডার শুরু হয়েছে। চীনা মুদ্রায় এর মূল্য পড়বে ৩১৯৯ ইউয়ান। মার্কিন ডলারে যা ৪৭৩.২২ ডলার। আর ভারতীয় মুদ্রায় ৩১ হাজার ৭০০ রুপি।

ডুয়াল সিমের ফোর-জি নেটওয়ার্কযুক্ত গ্যালাক্সি সি৯ প্রো ফোনটি অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালোচা-লিত। এতে রয়েছে অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৫৩ এসওসি। কম্পানিটির ইতিহাসে এই প্রথম স্যামসাং কোনো ফোনে ৬ গিগাবাইটের র‌্যাম যুক্ত করেছে। ফোনটিতে একটি ৬ ইঞ্চির পূর্ণ এইচডি (১০৮০x১৯২০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে রয়েছে।

ছবি তোলার জন্য গ্যালাক্সি সি৯ প্রো-তে রয়েছে ১৬ মেগাপিক্সেলের একটি শক্তিশালী ক্যামেরা; সামনে এবং পেছনে উভয় দিকেই। পেছনের ক্যামেরাটিতে রয়েছে এফ/১.৯ অ্যাপারচার এবং একটি ডুয়াল এলইডি ফ্ল্যাশ। সেলফি ক্যামেরাটিতেও একই অ্যাপারচার এবং ফ্ল্যাশ মডিউল আছে। স্মার্টফোনটিতে স্থায়ীভাবেই ৬৪ গিগাবাইটের ডেটা স্টোরেজ সুবিধা আছে যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব।

এ ছাড়া দ্রুত চার্জ সুবিধাসহ এতে ৪০০০ এমএএইচের একটি ব্যাটারি আছে। ফোরজি এলটিই ছাড়া ফোনটিতে সংযোগ সুবিধার আরো যে অপশনগুলো আছে সেগুলো হলো ব্লুটুথ ভি৪.২, ওয়াই-ফাই (৮০২.১১ এ/বি/জি/এন), জিপিএস, গ্লোনাস, বাইদু, এনএফসি, ইউএসবি টাইপ-সি, এবং ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক।

গ্যালাক্সি সি৯ প্রোর পরিমাপ ১৬২.৯x৮০.৭x৬.৯ মিলিমিটার। আর এর ওজন ১৮৯ গ্রাম।
সূত্র : এনডিটিভি

Googleplus Pint
Roney Khan
Posts 819
Post Views 303