MysmsBD.ComLogin Sign Up

হারানো ফোন খুঁজে পাবার জন্য 'স্মার্ট রিং' ফিচারসহ এলো লাইফ এফ ওয়ান

In মোবাইল ফোন রিভিউ - Oct 24 at 7:03am
হারানো ফোন খুঁজে পাবার জন্য 'স্মার্ট রিং' ফিচারসহ এলো লাইফ এফ ওয়ান

হঠাৎ ফোন খুঁজে পাচ্ছেন না, আবার সর্বশেষ কোথায় ফোনটি রেখেছিলেন সেটাও মনে করে উঠতে পারছেন না। এই রকম অবস্থায় সকলেই একবার অন্য নম্বর থেকে ওই ফোনসেটের নম্বরে ডায়াল করে থাকেন। কিন্তু সমস্যা হয় ফোনটি যদি সাইলেন্ট মোডে থাকে। তখন আর রিংটোনের আওয়াজ শুনে ফোনটি খুঁজে বের করা সম্ভব হয় না।

এখন থেকে ফোন হারিয়ে গেলে বা কোথাও সাইলেন্ট মোডে রেখে দিলেও তা খুঁজে পাওয়া যাবে। 'স্মার্ট রিং' নামের এক নতুন ফিচার এই সুবিধা নিয়ে এসেছে।

সম্প্রতি রিলায়েন্স লাইফ লঞ্চ করেছে তাদের নতুন ফোরজি মোবাইল সেট লাইফ এফ ১। এই নতুন ফোনটি ‘জিও’-র অ্যাডভান্সড ফোরজি নেটওয়র্কে কাজ করবে বলে দাবি করা হচ্ছে। আর এই ফোনের প্রধান বৈশিষ্ট্য হল 'স্মার্ট রিং' ফিচার।

এই স্মার্ট রিং ফিচারের মাধ্যমে ফোন সাইলেন্ট মোডে থাকলেও খুব দ্রুত তা খুঁজে পাওয়া যাবে। এছাড়াও রয়েছে ‘স্মার্ট প্লে’ ডিসপ্লে। প্রথমত এই ফোনের বিল্ট-ইন ভিডিও প্লেয়ারের জন্য ইউজাররা একই সঙ্গে দু’টি ভিডিও দেখতে পাবেন স্ক্রিনে। উপরন্তু, মজার বিষয় হল, ফোন থেকে চোখ সরিয়ে নিলেই আপনা-আপনি ‘পজ’ হয়ে যাবে ভিডিও। এই স্পেকটি ইউজারদের কাছে যে বেশ মনোরঞ্জক হবে, সে বিষয়ে কোন সন্দেহ নেই।

সম্প্রতি এই ফোনটি লঞ্চ করলেন জিনেলিয়া ডিসুজা। ইতিমধ্যেই রিলায়েন্স ডিজিটাল স্টোরে চলে এসেছে এই সেট। দাম ভারতীয় মুদ্রায় ১৩,৩৯৯ টাকা। ফোনের সঙ্গে ৩০০০ টাকা দামের একটি ব্লুটুথ স্পিকারও ফ্রি দিচ্ছে কোম্পানি।

এবার এক ঝলকে দেখে নিন ‘স্মার্ট রিং’ আর ‘স্মার্ট ডিসপ্লে’ ছাড়া আর কী কী ফিচার্স রয়েছে এই ফোনে—

১. ৫.৫ ইঞ্চি স্ক্রিন।
২. ফুল এইচডি আইপিএস ডিসপ্লে
৩. ১.২১ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৬১৭ প্রসেসর
৪. ৩ জিবি র‌্যাম
৫. অ্যানড্রয়েড ৬.০.১ মার্শমেলো ভার্সন
৬. ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ
৭. ১২৮ জিবি এক্সপ্যান্ডেবল স্টোরেজ
৮. ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা
৯. ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা
১০. ৩২০০ এমএএইচ ব্যাটারি
১১. ওয়াই-ফাই, ব্লুটুথ, ইউএসবি, এফএম, জিপিএস
১২. ডুয়াল সিম, ফোরজি
১৩. কম্পাস বা ম্যাগনেটোমিটার-সহ মোট পাঁচটি সেন্সর

Googleplus Pint
Roney Khan
Posts 819
Post Views 214