MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

কোহলির দাপটে উড়ে গেল নিউজিল্যান্ড

In ক্রিকেট দুনিয়া - Oct 23 at 10:02pm
কোহলির দাপটে উড়ে গেল নিউজিল্যান্ড

বিরাট কোহলির ২৬তম একদিনের আন্তর্জাতিক শতকে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ম্যাচে সফরকারি নিউজিল্যান্ডকে সাত উইকেটে হারিয়েছে ভারত।

রবিবার মোহালিতে অনুষ্ঠিত এই ম্যাচে আগে ব্যাট করে নিউজিল্যান্ড ৪৯.৪ ওভারে ২৮৫ রানে অলআউট হয়।

পরে বিরাট কোহলির দাপটে ৪৮.২ ওভারে তিন উইকেটে ২৮৯ রান করে সিরিজে ২-১ অগ্রগামিতা নেয় ভারত।

ছয় রানে ম্যাট হেনরির বলে স্লিপে বিরাট কোহলির দেওয়া ক্যাচ ফেলে দিয়েছিলেন রস টেলর, আর পেছনে ফিরে তাকাননি কোহলি। ৪৯ বলে অর্ধশত, ১০৪ বলে সেঞ্চুরি পূর্ণ করে গড়ে দেন জয়ের ভিত্তি।

১৩৪ বলে ১৫৪ রানে অপরাজিত ছিলেন তিনি। ৩৪ বলে ২৮ রান করে অন্য প্রান্তে অপরাজিত ছিলেন মনিশ পান্ডে।

বিরাট কোহলি ও অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ১৫১ রানের তৃতীয় উইকেট জুটিতে চালকের আসনে বসে ভারত। ৯১ বলে ছয়টি চার ও তিনটি ছক্কায় অলঙ্কৃত ইনিংসে ধোনি করেন ৮০ রান। সঙ্গে সঙ্গে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে নয় হাজার ক্লাবের সদস্যও হন ধোনি।

এর আগে ওপেনার টম ল্যাথাম ও মিডল অর্ডার জেমস নিশামের মারমুখি ইনিংসের ওপর ভর করে ২৮৫ রানের সংগ্রহটা দাঁড় করায় নিউজল্যান্ড। ল্যাথাম ৭২ বলে তিনটি চার ও একটি ছক্কায় করেন ৬১ আর নিশাম করেন সাতটি চারের সাহায্যে ৪৭ বলে ৫৭।

শুরু ও শেষে এ দুটি ইনিংসের মাঝে দলের জন্য অবদান রেখেছেন আরেক ওপেনার মার্টিন গাপটিল ও কেইন উইলিয়ামসন। গাপটিলের ২৭ ও উইলিয়ামসনের ২২ রান দলের রানের চাকা সচল রাখে।

তবে ভারতের সব পরিকল্পনা ভেস্তে দেন দশ নম্বর ব্যাটসম্যান হিসেবে মাঠে নামা বাঁ-হাতি পেসার ম্যাট হেনরি। তার ৩৭ বলে ৩৯ রানের ইনিংস, যেটিতে ছিল চারটি চার ও একটি ছক্কা বাড়ায় ভারতীয় বোলারদের হতাশা।

পেসার উমেশ যাদব ৭৫ রানে তিনটি আর স্পিনার কেদার যাদব ২৯ রানে তিনটি উইকেট নেন। যশপ্রিত বুমরা ও অমিত মিশ্র নিয়েছেন দু’টি করে উইকেট, ৫২ ও ৪৬ রান খরচায়।

সিরিজের চতুর্থ ম্যাচটি মাঠে গড়াবে বুধবার, ভেন্যু ঝরকান্দের রাজধানী রানচির জেএসসিএ স্টেডিয়াম যেটি ভারতের সেরা স্টেডিয়ামের একটি।

সূত্রঃ বাংলা ট্রিবিউন

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3865
Post Views 524