MysmsBD.ComLogin Sign Up

হাথুরুর মতে বাংলাদেশ জিতবে, তবে...

In ক্রিকেট দুনিয়া - Oct 23 at 9:36pm
হাথুরুর মতে বাংলাদেশ জিতবে, তবে...

টেস্টে ক্রিকেটে এমন ভয়াবহ টার্নিং উইকেটে ২৮৬ রানের অসম্ভব টার্গেটের পিছু ধাওয়া করে বাংলাদেশ এখন জয়ের খুব কাছাকাছি। পঞ্চম দিনের পুরো ৯০ ওভারে বাংলাদেশের করতে হবে মাত্র ৩৩ রান। হাতে ২ উইকেট। কিন্তু এই ছোট লক্ষ্যে পৌঁছতেই নানা জল্পনা। কারণ ক্রিজে স্বীকৃত ব্যাটসম্যান শুধু সাব্বির। তা হলে কী হবে পঞ্চম দিনের পরিকল্পনা?

চতুর্থ দিনের খেলা শেষে দলের হয়ে সংবাদ সম্মেলনে আসলেন কোচ চন্দ্রিকা হাথুরুসিংহে। তার চোখেমুখে টেনশন লুকোতে পারলেন না। কারণ তিনি ভাল করেই জানেন এই ছোট্ট লক্ষ্যে পৌঁছা কতটা কঠিন হবে আগামীকাল। হাথুরুর মতে, উইকেটে টিকে থাকার বিকল্প নেই। যে ভাবেই হোক ১০-১৫ ওভার টিকে গেলে এমনিতেই জয়ের বন্দরে পৌঁছে যাবে টিম টাইগার।

বিষয়টি কঠিন হলেও অসম্ভব মনে করছেন না হাথুরু। তার ভাষায়, “আমাদের হাতে এখনও ৯০ ওভার রয়েছে। সুতরাং তাড়াহুড়ার কিছু নেই। এখন আমাদের সামনে চ্যালেঞ্জ আগামীকাল যত বেশি সময় ব্যাট করা। যদি আমরা ১০-১৫ ওভার ব্যাট করতে পারি, তাহলে আমরা লক্ষ্যে পৌঁছে যাব।”

ওইরকম একটা সময়ে অধিনায়ক মুশফিক আউট না হয়ে গেলে হয়ত চারদিনেই খেলা শেষ হয়ে যেত। মুশির বিদায়ের পর দ্রুত তিন উইকেট হারিয়ে এখন ভীষণ চাপে বাংলাদেশ। তাইজুলকে নিয়ে জয়ের স্বপ্ন দেখাচ্ছেন অভিষেকে হাফসেঞ্চুরি করা সাব্বির রহমান। তবে বাংলাদেশ কাল তাকিয়ে থাকবে সাব্বিরের দিকেই। সেই গুরুদায়িত্ব কাঁধে নিয়ে সাব্বির নিশ্চয়ই নিজেকে চাপমুক্ত করে খেলার সংকল্প করবেন আজ রাতে। -কালের কন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3787
Post Views 625