MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

আত্মার পেরেশানি দূর করার আমল

In ইসলামিক শিক্ষা - Oct 22 at 2:07pm
আত্মার পেরেশানি দূর করার আমল

আল্লাহ তাআলা বান্দাকে তাঁর সুন্দর সুন্দর নামের জিকির বা আমল করার কথা বলেছেন। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে আলাদা আলাদাভাবে এ নামের জিকিরের আমল ঘোষণা করেছেন। আল্লাহ তাআলার গুণবাচক নামসমূহের মধ্যে (اَلْفَتَّاحُ) ‘আল-ফাত্তাহু’ একটি। যার অর্থ হলো- ‘হুকুমকারী।’

সংক্ষেপে এ গুণবাচক নাম (اَلْفَتَّاحُ) ‘আল-ফাত্তাহু’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

উচ্চারণ : ‘আল-ফাত্তাহু’
অর্থ : ‘হুকুমকারী; রহমতের রিযিকের দরজা প্রশস্ততাকারী।’

ফজিলত
>> যে ব্যক্তি ফজরের নামাজের পর নিজের বক্ষের ওপর উভয় হাত রেখে এ পবিত্র গুণবাচক (اَلْفَتَّاحُ) ‘আল-ফাত্তাহু’ নামটি ১৭ বার পাঠ করে; তার অন্তরের মরিচীকা ও অন্ধকার চলে যায় এবং তাঁর অন্তর্জগৎ অত্যন্ত স্বচ্ছ ও পরিষ্কার হয়ে যায়।

>> যে ব্যক্তি এ পবিত্র গুণবাচক (اَلْفَتَّاحُ) ‘আল-ফাত্তাহু’ নামের জিকির ৭ থেকে ৭০ বার করলে মনের কালিমা দূর হয়; সকল কাজ সহজসাধ্য হয়; অভাব দূর হয় এবং ভাগ্যের উন্নতি হয়। আবার কেউ কেউ বলেছেন, ‘এ পবিত্র গুণবাচক নামের জিকির দশ বার পাঠ করলে সে ব্যক্তির ঘরে দুঃখ-দুর্দশা ও দারিদ্রতা কখনো আসবে না।

পরিশেষে...
মুসলিম উম্মাহর উচিত আল্লাহ তাআলার নিকট রিযিকের প্রশস্ততায় এবং অভাব থেকে মুক্তি লাভ করতে আল্লাহ তাআলার এ গুণবাচক নাম (اَلْفَتَّاحُ) ‘আল-ফাত্তাহু’- নামের জিকিরের আমল করা। আল্লাহ তাআলা সবাইকে নিয়মিত এ গুণবাচক নামের জিকির ও আমল করার তাওফিক দান করুন। আমিন।

সূত্রঃ জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3903
Post Views 509