MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

দুই বার জন্ম নিয়েছে যে শিশু!

In সাধারন অন্যরকম খবর - Oct 22 at 12:22pm
দুই বার জন্ম নিয়েছে যে শিশু!

বছরে একদিনই জন্মদিন পালন করা হয়। কিন্তু সম্প্রতি আমেরিকার টেক্সাসে একটি বাচ্চার জন্ম হয়েছে যাকে বছরে দুই বার জন্ম দিন পালন করতে হবে। বাচ্চাটির নাম রাখা হয়েছে লিনলি হোপ।

১৬ সপ্তাহে চেক আপ করার সময় ডাক্তার লিনলির গর্ভধারিনী মার্গারেট বোয়েমারকে জানান, লিনলির শরীরে স্যাকরোকোসাইগিয়াল টেরাটোমা নামের এক ধরনের টিউমারের অস্তিত্ব রয়েছে। লিনলির মেরুদণ্ডের নিচ থেকে যেটা বড় হচ্ছে।

২৩তম সপ্তাহে চেক আপের সময় ধরা পড়ে লিনলির ওই টিউমারটি অনেক বেড়েছে। যা লিনলি এবং তার মা মার্গারিটা দুই জনের শরীরের জন্যই বিপদজ্জনক। ঝুঁকি ছিল অনেক। তারপরও চিকিৎসক এবং লিনলির বাবা-মা কেউ সাহস হারাননি। ২৩তম সপ্তাহেই লিনলিকে তার মায়ের গর্ভ থেকে বের করে আনা হয় সার্জারির জন্য।

সার্জারির মাধ্যমে টিউমারটির বেশিরভাগ অংশই অপসারণ করতে সক্ষম হন চিকৎসকরা। সার্জারি শেষে আবারও লিনলিকে তার মায়ের গর্ভে স্থাপন করা হয়। খুব বেশি জটিলতা হয়নি। স্বাভাবিক বাচ্চাদের মতো লিনলিও মায়ের শরীরের অভ্যন্তরে ৩৬তম সপ্তাহ কাটিয়েছে এবং ধীরে ধীরে বেড়ে পরিণত বাচ্চায় রূপান্তরিত হয়েছে। লিনলির মা মার্গারেট বোয়েমার বলেন, এটা অনেক কঠিন ছিল। কিন্তু প্রতিটা কষ্টের মূল্য আমি এখন পাচ্ছি।

চিকিৎসকেরা জানান, শিশুটির রক্ত শোষণ করে টিউমারটি বড় হতে চেয়েছিল। এদিকে শিশুটি বড় হতে চাইছিল। তাই একধরনের জটিল প্রতিযোগিতার সৃষ্টি হয়। অনেক সময় এ প্রতিযোগিতায় টিউমার জিতে আর হৃদপিন্ড হেরে যায়। এতে শিশুটির মৃত্যু ঘটে।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6875
Post Views 1047