MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

নিজে থেকেই চলবে স্যুইটকেস

In নতুন প্রযুক্তি - Oct 22 at 7:14am
নিজে থেকেই চলবে স্যুইটকেস

ভারী সুটকেইস হাতে বহন করার ঝামেলা থেকে মুক্তি দিতে স্বয়ংক্রিয় সুটকেইস উন্মোচন করেছে মার্কিন প্রতিষ্ঠান 'ট্রাভেলমেইট রোবোটিক্স'।

নতুন এই সুটকেইসটি নিজে থেকেই মালিককে অনুসরণ করতে পারে। এর জন্য মালিককে ব্যাগটি বহন করা বা হ্যান্ডল ধরে টেনে নিয়ে যাওয়ার দরকার নেই।

মালিক থেকে তিন থেকে পাঁচ ফুট দূরত্ব বজায় রেখে স্বয়ংক্রিয়ভাবেই তাকে অনুসরণ করে এই সুটকেইস। এ ক্ষেত্রে মালিকের স্মার্টফোনকে ট্র্যাক করে থাকে সুটকেইসটি, জানিয়েছে সিএনএন।

"আগের কয়েক দশকে সুটকেইসে তেমন পরিবর্তন আসেনি। এটি উদ্ভাবনের জন্য বিলম্ব। অনেকগুলো কারণেই একটি স্বয়ংক্রিয় সুটকেইস আরামদায়ক হতে পারে," বলেন ট্রাভেলমেইট রোবোটিক্স-এর প্রধান নির্বাহী ডেভিড নিয়ার।

ইতোমধ্যেই শপিংমল এবং ফুটপাত দিয়ে সুটকেইসটি সফলভাবে পরীক্ষা করেছে ট্রাভেলমেইট। ঘন্টায় সর্বোচ্চ ৬.৭৫ মাইল বেগে চলতে পারবে এই সুটকেইস। এটি চুরি হওয়া থেকে রক্ষা করতেও এতে রাখা হয়েছে বিশেষ ব্যবস্থা। মালিকের স্মার্টফোন থেকে ১৫ ফুট দূরে গেলেই অ্যালার্ম বাজবে এতে।

তিনটি মাপে ২০১৬ সালে বাজারে ছাড়া হবে নতুন এই স্বয়ংক্রিয় সুটকেইস। এগুলোর মূল্য ধরা হয়েছে ৩৯৯, ৪৯৫ এবং ৫৯৫ মার্কিন ডলার।

Googleplus Pint
Roney Khan
Posts 819
Post Views 58