MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

সম্পর্ক টিকে থাকে কোন বিষয়গুলোর ওপর?

In লাইফ স্টাইল - Oct 21 at 3:26pm
সম্পর্ক টিকে থাকে কোন বিষয়গুলোর ওপর?

ভালোবাসা থাকলে সম্পর্কও টিকে থাকে, এটা আমরা সবাই জানি। তবে ভালোবাসার পাশাপাশি আরো অনেক বিষয় আছে, যা আপনাকে মেনে চলতে হবে, যদি সম্পর্ককে টিকিয়ে রাখতে চান। জানতে চান সেগুলো কী কী? তাহলে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগের এই তালিকা একবার দেখে নিতে পারেন।

১. একে অন্যের প্রতি দয়ালু হতে হবে। হ্যাঁ, একজনের আরেকজনের প্রতি দয়া না থাকলে দুজন একসঙ্গে কখনোই টিকে থাকতে পারবেন না।

২. নেওয়ার থেকে বেশি দেওয়ার চেষ্টা করুন। দুজনই যদি এই চেষ্টা করেন, তাহলে দেখবেন কারোরই আফসোস থাকবে না। দুজনই সন্তুষ্ট থাকবেন। আর এই সন্তুষ্টিই আপনাদের সম্পর্ককে টিকিয়ে রাখবে।

৩. এটা সত্যি যে, ঝগড়ার সময় সঙ্গীর প্রতি দয়া দেখানো খুবই কঠিন কাজ। অথচ একবার ভেবে দেখুন তো, ঝগড়া যখন শেষ হয় তখন সঙ্গীর জন্য আপনার অনেক মায়া হয়, তাই না? তাহলে এই মায়া ঝগড়ার সময় দেখালে ক্ষতি কী? এই অভ্যাস যদি করতে পারেন, তাহলে আপনাদের সম্পর্কটা আরো মজবুত হবে।

৪. দয়া দেখাতে হবে এই ভেবে সব ঝগড়ার সময় চুপ করে থাকলে চলবে না। নিজেকে সব সময় দোষী প্রমাণ করারও প্রয়োজন নেই, আবার সঙ্গীকেও দোষ দেওয়ার দরকার নেই। আপনি নিজের রাগ অবশ্যই দেখাবেন, তবে বুঝেশুনে ও সাবধানে।

৫. ঝগড়ার পর চুপ করে না থেকে সঙ্গীকে বলে ফেলুন কেন আপনি কষ্ট পেয়েছেন। দেখবেন, সঙ্গী ঠিকই বিষয়টি বোঝার চেষ্টা করবে। এতে দুজনের মধ্যে বোঝাপড়া ভালো হবে। আর সম্পর্ক টিকে থাকার সম্ভাবনাও বেশি থাকবে।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3943
Post Views 233