MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

এখানেও সোহাগ গাজীর পরে মিরাজ

In ক্রিকেট দুনিয়া - Oct 21 at 2:42pm
এখানেও সোহাগ গাজীর পরে মিরাজ

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে বল হাতে আলো ছড়িয়েছেন মেহেদী হাসান মিরাজ। রাজকীয় অভিষেকে প্রথম দিনেই পাঁচ উইকেট তুলে নিয়ে জায়গা করে নেন বাংলাদেশের রেকর্ড বইয়ে। দ্বিতীয় দিনে আর দুই উইকেট পেলেই ছাড়িয়ে যেতেন সবাইকে। তবে তা আর হয়নি। ৬ উইকেট নিয়ে রেকর্ড বইয়ে জায়গা করে নিয়েছেন সোহাগ গাজীর পরে।

ইংল্যান্ডের শেষ ব্যাটসম্যান হিসেবে স্টুয়ার্ট ব্রডকে ফিরিয়ে বাংলাদেশের পঞ্চম বোলার হিসেবে অভিষেক টেস্টের প্রথম ইনিংসে ছয় উইকেট পূর্ণ করেছেন তরুণ এই স্পিনার। এই উইকেট নেয়াতে অভিষেক টেস্টের প্রথম ইনিংসে সেরা বোলিংয়ের তালিকায় মিরাজের জায়গাটা হয়েছে দ্বিতীয় স্থানে। ২০১০ সালে ক্যারিবিয়দের বিপক্ষে ৭৪ রানে ৬ উইকেট নেওয়া সোহাগ গাজী আছে শীর্ষে। এরপরই আছেন ৮০ রান খরচায় ছয় উইকেট তুলে নেয়া মিরাজ।

তৃতীয় অবস্থানে রয়েছেন ২০০১ সালে এপ্রিলে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক টেস্টে ৮০ রানে ৬ উইকেট ঝুলিতে জমা করা মঞ্জুরুল ইসলাম। ২০১১ অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ৯৪ রানে ৬ উইকেট নেওয়া ইলিয়াস সানি রয়েছেন চতুর্থ অবস্থানে।

আর পঞ্চম অবস্থানে রয়েছেন ২০০০ সালে নভেম্বরে ভারতের বিপক্ষে বাংলাদেশের অভিষেক টেস্টে ১৩২ রানে ৬ উইকেট নেওয়া দুর্জয়ের। তবে বয়স হিসাব করলে বাংলাদেশের পক্ষে তালিকার শীর্ষে থাকবেন মিরাজই।

তথ্যসূত্রঃ অনলাইন

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6920
Post Views 195