MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

পৃথিবীর সবচেয়ে ক্ষুদ্রতম টাচস্ক্রিন ফোন

In মোবাইল ফোন রিভিউ - Oct 21 at 10:11am
পৃথিবীর সবচেয়ে ক্ষুদ্রতম টাচস্ক্রিন ফোন

স্মার্টফোন কেনার ক্ষেত্রে বেশির ভাগ সময় আমরা সবাই একটু বড় পর্দার স্মার্টফোন ব্যবহার করতে চাই। যাতে করে আমাদের ইন্টারনেট ব্রাউজিং, সিনেমা দেখার কাজটা সুবিধাজনক হয়। আর এজন্য গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে স্মার্ট ফোন নির্মান কোম্পানিগুলো ফোন নির্মানের ক্ষেত্রে বড় পর্দার ব্যাপারে বিশেষ খেয়াল রাখছে।

কিন্তু এবার ঘটেছে একটি ব্যতিক্রম ঘটনা। ভিফোন এস৮ মডেলের একটি টাচস্ক্রিন ফোন বাজারে এসেছে। এই ফোনটির স্ক্রিন মাত্র ১ দশমিক ৫৪ ইঞ্চি। এই ফোনটি বর্তমানে পৃথিবীর সবচেয়ে ক্ষুদ্রতম টাচস্ক্রিন ফোন। তাই ভিফোন এস৮ মডেলের ফোনটি ছোট স্ক্রিনের ক্ষেত্রে নতুন রেকর্ড গড়েছ।

তবে এর আগে ভিফোনের চেয়ে ছোট টাচস্ক্রিনের ফোন কেউ আনেনি। মাত্র ১ দশমিক ৫৪ ইঞ্চির ২ দশমিক ৫ ডি কার্ভড স্ক্রিনের এই ফোনটিতে রয়েছে তিনটি ভার্চুয়াল বাটন। এর আগে অবশ্য ২ দশমিক ৪৫ ইঞ্চির একটি টাচস্ক্রিন ফোন বাজারে ছাড়া হয়েছিল।

ভিফোন এস৮ মডেলের ফোনটিতে রয়েছে একটি স্পিকার ও মাইক্রোফোন। এছাড়া ব্লুটুথ এয়ারফোনও ব্যবহার করা যাবে ফোনটিতে। ছোট এই ফোনটিতে বিভিন্ন স্পেসিফিকেশনের মধ্যে রয়েছে বিল্ট-ইন এমএম রেডিও, হার্ট রেট সেন্সর, প্যাডোমিটার, লাইট সেন্সর ও ৬৪ মেগাবাইটের র‍্যাম। ইন্টারনাল স্টোরেজ রাখা হয়েছে ১২৮ মেগাবাইটের।

ব্যাটারি মাত্র ৩৮০ এমএএইচের। র‍্যাম এবং স্টোরেজ থেকেই বোঝা যাচ্ছে খুব বেশি ভারী কাজ এই ফোনটি দিয়ে করা যাবে না। প্রাথমিকভাবে চীনের বাজারে ছাড়া হয়েছে ফোনটি। হ্যান্ডসেটটির ওজন মাত্র ৩০ গ্রাম। কানেক্টিভিটির জন্য রয়েছে ব্লুটুথ ৪ দশমিক ০ ও ইউএসবি পোর্ট।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6875
Post Views 388