MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

যেখানে ধূমপান করে বানর!

In সাধারন অন্যরকম খবর - Oct 21 at 8:01am
যেখানে ধূমপান করে বানর!

আশ্চর্য হলেও সত্য যে বানরও এখন ধুমপান করছে এবং রীতিমত ধূমপানে আসক্ত হয়ে পড়েছে বলা যায়। সম্প্রতি বানরের সিগারেট খাওয়ার দৃশ্য দর্শণার্থীদের চোখে পড়ে দক্ষিন কোরিয়ার রাজধানী পিয়ংইয়েং সাম্প্রতিক উদ্ভাবিত চিড়িয়াখানায়।

ঊনত্রিশ বছরের একটা শিম্পাঞ্জি দর্শণার্থীদের দেখিয়ে দিচ্ছে সিগারেট খাওয়ার জন্য কীভাবে লাইটার ব্যবহার করতে হয়। যদি লাইটার না থাকে সেক্ষেত্রে পরিত্যাক্ত সিগারেটের আগুন নিয়ে তার সিগারেট ধরিয়ে নিচ্ছে।

একটা শিম্পাঞ্জি ধুমপান করতে করতে এমন একটা পর্যায়ে এসেছে যে এখন কম করে হলেও দিনে ২০ বার ধুমপান করে থাকে।

দক্ষিন কোরিয়ার রাজধানী পিয়ংইয়েংর চিড়িয়ার সুপারস্টার বানরের নাম এ্যাজালি। যিনি সিগারেট খাওয়া, ফুঁক দেয়া, ধরানো সহ নানান ধরনের কৌশল শিখিয়ে দিচ্ছেন চিড়িয়াখানায় আগত দর্শণার্থীদের।

সে বর্তমানে দিনে এক প্যাকেট সিগারেট পেয়ে থাকে চিড়িয়াখানা কর্তৃপক্ষের নিকট থেকে যা দিয়ে তিনি সারা দিন চলতে পারেন।

চিড়িয়াখানায় প্রতিদিন হাজার হাজার দর্শক আসে বানরের কার্যকলাপ দেখার জন্য। বানর ছাড়াও ঐ চিড়িয়াখানায় রয়েছে বিভিন্ন প্রজাতির হাতি, জিরাফ, পেঙ্গুইনসহ অন্যান্য বিচিত্র প্রাণী।

এই চিড়িয়াখানায় আরও একটি উল্লেখওযোগ্য প্রাণী হল কুকুর যাদেরকে লালন পালন করা হয় জার্মানীর মেষপালের মত। তাছাড়া, চিড়িয়াখানা কর্তৃপক্ষ নিয়মিত তাদের বিভিন্ন খেলাধুলাসহ নানান কৌশল শিখিয়ে থাকে যাতে করে তারা দর্শণার্থীদের আনন্দ দিতে পারে।

Googleplus Pint
Noyon Khan
Posts 3330
Post Views 295