MysmsBD.ComLogin Sign Up

এক ইনিংসেই 'তিনটি' রেকর্ড বেয়ারস্টোর

In ক্রিকেট দুনিয়া - Oct 20 at 6:48pm
এক ইনিংসেই 'তিনটি' রেকর্ড বেয়ারস্টোর

শেষ ২টি বছরে ইংল্যান্ডের ব্যাটিং লাইন-আপ তথা ইংল্যান্ড ক্রিকেটকেই যেন একরকমের বদলে দিয়েছেন কিছু ঝলমলে তরুণ। বাটলার-স্টোকস-হেলস-বেয়ারস্টো-ওকসদের হাত ধরে ইংলিশ ক্রিকেট এখন এক নতুন উচ্চতায়। আর আলাদা করে টেস্ট ক্রিকেটের কথা বলতে গেলে এই নামগুলো থেকে খুবই সহজভাবে সবার আগে উঠে আসবে যেই নামটি, তা হলো 'জনি বেয়ারস্টো'।

বাংলাদেশের বিপক্ষে ২ টেস্ট ম্যাচ সিরিজের ১ম টেস্টের ১ম ইনিংসে ৫২ রানের একটি দারুণ ইনিংস খেলেন বেয়ারস্টো। আর এই ইনিংস খেলতে যেয়ে একই দিনে তিন তিনটি রেকর্ড গড়ে ফেলেছেন তিনি।

এক ক্যালেন্ডার বছরে ১০০০ রান পূর্ণ করাটা টেস্ট ক্রিকেটের একটা অন্যতম সম্মানিয় কৃতিত্ব। আর এই এক কৃতিত্ব অর্জন করতে যেয়ে এর সাথে সাথে আরো দুইটি রেকর্ড গরে ফেলেছেন বেয়ারস্টো।

বাংলাদেশের বিপক্ষে ১ম টেস্টের ১ম ইনিংসে বেয়ারস্টোর মাত্র ৮ রান দরকার ছিলো এই এলিট ক্লাবে প্রবেশ করতে। ব্যক্তিগত ইনিংসের শুরুতেই পরপর ২টি চার মেরে এই তালিকায় প্রবেশ করে ফেলেন তিনি। ১ বছরে হাজারী ক্লাবে এর আগেও অনেক ব্যাটসম্যান প্রবেশ করেছেন। তবে উইকেট কিপার ব্যাটসম্যান হিসেবে বেয়ারস্টো এই তালিকায় ২য়। তার আগে জিম্বাবুইয়ান লিজেন্ড এন্ডি ফ্লাওয়ার শুধুমাত্র এই কৃতিত্ব অর্জন করতে পেরেছিলেন।

তবে আগের দুইটি রেকর্ডে অন্য ভাগিদার থাকলেও শেষ রেকর্ডটায় একেবারেই অনন্য বেয়ারস্টো। ৬ নম্বর পজিশনে ব্যাটিং করতে নামা কোনো ব্যাটসম্যানই এর আগে আর কখনওই এই তালিকায় প্রবেশ করতে পারেননি।


ইংল্যান্ডের হয়ে শেষ এক বছরে দারুণ ক্রিকেট উপহার দিয়েছেন বেয়ারস্টো। এই এক বছরে তার ৫টি হাফসেঞ্চুরি, ৩টি সেঞ্চুরি সহ সর্বমোট ১০৪৪ রান সংগ্রহ করেছেন তিনি।

তথ্যসূত্রঃ নয়া দিগন্ত

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7007
Post Views 668