MysmsBD.ComLogin Sign Up

ব্রাজিলের উন্নতি, তিন ধাপ পিছিয়ে বাংলাদেশ

In ফুটবল দুনিয়া - Oct 20 at 4:59pm
ব্রাজিলের উন্নতি, তিন ধাপ পিছিয়ে বাংলাদেশ

রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বের সাম্প্রতিক ম্যাচ শেষে ফিফা র‌্যাঙ্কিংয়ে কিছুটা পরির্তন এসেছে।

আন্তর্জাতিক ফুটবলে সম্প্রতি দারুণ পারফরম্যান্সের মধ্য দিয়ে সদ্য ঘোষিত র‌্যাঙ্কিংয়ে উন্নতি করেছে ব্রাজিল ও জার্মানি। তবে শেষ দুই ম্যাচে পয়েন্ট হারালেও র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থান ধরে রেখেছে আর্জেন্টিনা।

ক্লাব ফুটবলের বিরতিতে জাতীয় দলের জার্সি গায়ে কয়েকদিন আগে মাঠে নেমেছিলেন খেলোয়াড়রা। বিশ্বকাপ বাছাইয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলে সম্প্রতি সবচেয়ে ভালো ফলাফল করেছে ব্রাজিল। নতুন কোচ টিটের অধীনে শেষ চারটি ম্যাচেই জয় পেয়েছে তারা। এর ফলে আগের অবস্থান থেকে র‌্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে ব্রাজিল।

এছাড়া ইউরোপীয় অঞ্চলে সম্প্রতি দারুণ পারফরম্যান্স উপহার দিয়েছে জার্মানি। তাই র‌্যাঙ্কিংয়ে আগের অবস্থান থেকে এক ধাপ এগিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বর্তমান বিশ্বকাপ জয়ী দলটি। তবে বিশ্বকাপ বাছাইয়ে মেসির অনপুস্থিতিতে শেষ দুটি ম্যাচে পয়েন্ট হারালেও র‌্যাঙ্কিয়ের শীর্ষ স্থান ধরে রেখেছে আর্জেন্টিনা।

সেরা দশে থাকা বেলজিয়াম দুই ধাপ পিছিয়ে চতুর্থ স্থানে রয়েছে। আর এক ধাপ পিছিয়ে পঞ্চম স্থানে কলম্বিয়া। ষষ্ঠ ও নবম স্থানে যথাক্রমে চিলি ও উরুগুয়ে আগের অবস্থান ধরে রেখেছে। তবে একধাপ পিছিয়ে অষ্টম স্থানে নেমে গেছে ক্রিস্টিয়ানো রোনালদোর পতুর্গাল। আর সবচেয়ে বড় কথা হচ্ছে সম্প্রতি দারুণ পারফরম্যান্সে টেবিলের দশম স্থানে জায়গা করে নিয়েছে স্পেন।

এদিকে আন্তর্জাতিক ফুটবলে সম্প্রতি বাজে পারফরম্যান্সের জন্য র‌্যাঙ্কিংয়ে অবনতি হয়েছে বাংলাদেশের। আগের অবস্থান থেকে তিন ধাপ পিছিয়ে র‌্যাঙ্কিংয়ের ১৮৮ স্থানে পৌঁছেছে বাংলাদেশ।

তথ্যসূত্রঃ গোল.কম

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7035
Post Views 428