MysmsBD.ComLogin Sign Up

ভাগ্যবান ব্যাটসম্যান মঈন আলি

In ক্রিকেট দুনিয়া - Oct 20 at 2:40pm
ভাগ্যবান ব্যাটসম্যান মঈন আলি

মঈন আলি যদি ভাগ্যবান ব্যাটসম্যান হয় তাহলে দুর্ভাগা বোলার সাকিব আল হাসান। আর তারও চেয়ে দুর্ভাগা আম্পায়ার কুমার ধর্মসেনা। প্রতিবার যে সিদ্ধান্ত বদলাতে হয়েছে তাকে। সাকিব তিনবার আবেদন করলেন, আম্পায়ারও আউট দিলেন, তবে রিভিউ নিয়ে তিনবারই নটআউট মঈন আলি।

এখানেই শেষ নয় মোট পাঁচবার রিভিউ এর সাথে সাক্ষাৎ হয়েছে মঈনের। আর প্রতিবারই সিদ্ধান্ত গেছে মঈনের পক্ষে। সেদিক থেকে রেকর্ডই গড়েছেন বাঁ-হাতি এই ইংলিশ ব্যাটসম্যান। কারণ এর আগে কোনো ব্যাটসম্যানই এতোগুলো রিভিউ নিয়ে সফল হননি।

মঈনের বিপক্ষে প্রথম রিভিউটি তাইজুলের। আট রানে ব্যাট করতে থাকা মঈনের পায়ে লাগলে নিশ্চিত আউট ভেবে এলবিডব্লিউরের জন্য রিভিউ নেন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম। কিন্তু, রিভিউতে আম্পায়ারের দেয়া নট আউটের সিদ্ধান্তই সঠিক হিসেবে প্রমাণ হয়।

তবে পরের তিনটি রিভিউতে আম্পায়ারদের সিদ্ধান্ত ভুল প্রমাণিত হয়েছে। ইনিংসের ২৭ তম ওভারের পঞ্চম বলে। সাকিবের জোরালো আবেদনে আউট দিলেন ধর্মসেনা। রিভিউয়ে দেখা গেলো বল প্যাডে লাগার আগে পাখির পলকের মতো ছুঁয়ে গেলে ব্যাটের নিচের দিকে। লাঞ্চের পর প্রথম ওভার। এবারও আক্রমণে সাকিব। দ্বিতীয় বলে আবারও জোরালো আবেদন। উঠে গেল আঙুল। আবারও রিভিউ। এবার দেখা গেল, বল এতটাই টার্ন করেছে, মিস করত লেগ স্টাম্প।

ওই ওভারের চতুর্থ বলেই আবার রিভিউ। আগের সব চিত্রনাট্য মেনে এবারও তৃতীয় আম্পায়ারের দ্বারস্থ হওয়া রিভিউয়ে। এবার দেখা গেল, প্যাডে লাগার সময় বলটা ছিল অফ স্টাম্পের বাইরে। এবারও বেঁচে গেলেন মঈন। ছয় বলের মধ্যে তিনবার আউট হয়েও ঘোষিত হলেন নটআউট!

এখানেই শেষ নয়, মঈন আলিকে আউট করতে পরে আরও একবার রিভিউয়ের আশ্রয় নিয়েছিল বাংলাদেশও। ইনিংসের ৪৮তম ওভারে মিরাজের বলে তিনি এবারও বেঁচে যান। একেই বুঝি বলে ভাগ্যবান ব্যাটসম্যান। -জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4113
Post Views 505