MysmsBD.ComLogin Sign Up

স্টোকসকে ফেরালেন সাকিব

In ক্রিকেট দুনিয়া - Oct 20 at 2:09pm
স্টোকসকে ফেরালেন সাকিব

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টে চাপে পড়েছে সফরকারী ইংল্যান্ড। প্রথম ১২ ওভারেই ৩ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। তখন তাদের রান ২১। একে একে ফিরে যান অধিনায়ক অ্যালিস্টার কুক, বেন ডাকেট ও গ্যারি ব্যালান্স।

লাঞ্চে যাওয়ার আগে ২৮ ওভার শেষে তাদের রান ছিল তিন উইকেটে ৮১ রান। জো রুট ৩৮ ও মঈন আলী ১৭ রানে অপরাজিত থেকে দলকে চাপমুক্ত করার চেষ্টা চালান।

লাঞ্চের পর প্রথম ওভারে সাকিবের আবেদনে একাধিকবার সাড়া দেন আম্পায়ার। কিন্তু বারবার রিভিউ নিয়ে বেঁচে যান মঈন আলী। এরপরের ওভারে ব্যক্তিগত ৪০ রানে মেহেদী হাসান মিরাজ জো রুটকে আউট করে ভাঙেন ৬২ রানের জুটি।

পরে দলীয় ৪১তম ওভারের চতুর্থ বলে ব্যক্তিগত ১৮ রানে বেন স্টোকসকে সরাসরি বোল্ড করেন সাকিব আল হাসান।

এ রিপোর্ট লিখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ১৩৮ রান। মিরাজ তিনটি ও সাকিব দুটি উইকেট পেয়েছেন।

বাংলাদেশের প্রথম সাফল্য আসে অভিষিক্ত অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের হাত ধরে। তিনি সরাসরি বোল্ড করেন বেন ডাকেটকে। তখন ইংল্যান্ডের রান ১৮ ও ডাকেটের রান ১৪।

পরের ওভারেই অ্যালিস্টার কুককে ৪ রানে ফিরিয়ে দেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ১২তম ওভারের শেষ বলে ইংল্যান্ড শিবিবে দ্বিতীয় আঘাত হানেন মিরাজ। তিনি তুলে নেন ব্যালান্সেরর উইকেট।

এরআগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড।

এ ম্যাচে বাংলাদেশ দলে তিনজনের অভিষেক হয়েছে। তারা হলেন- ব্যাটসম্যান সাব্বির রহমান, অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও পেসার কামরুল ইসলাম রাব্বি।

অন্যদিকে ইংলিশ দলে অভিষেক হয় বেন ডাকেটের। তিনি অধিনায়ক কুকের সঙ্গে ইনিংস উদ্বোধন করতে নামেন। অ্যান্ড্রু স্ট্রাউসের অবসরের পর এই বাঁ-হাতি ব্যাটসম্যান উদ্বোধনী জুটিতে অধিনায়ক কুকের নবম সঙ্গী। এরআগে আটজনের সঙ্গে উদ্বোধনী জুটিতে ছিলেন কুক। -যুগান্তর

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4064
Post Views 200