MysmsBD.ComLogin Sign Up

বাংলাদেশি সমর্থকের ‘পাটকেল’ খেয়ে ক্ষুব্ধ অশ্বিন! যা লিখলেন টুইটারে

In খেলাধুলার বিবিধ - Oct 20 at 10:13am
বাংলাদেশি সমর্থকের ‘পাটকেল’ খেয়ে ক্ষুব্ধ অশ্বিন! যা লিখলেন টুইটারে

ইট ছোড়ার বদলে যে পাটকেল খেতে হয় এটা সম্ভবত ভুলে গেছেন রবিচন্দ্রন অশ্বিন। এ কারণে বাংলাদেশের এক ক্রিকেট সমর্থকের পাটকেল খেয়ে চটেছেন ভারতের এ স্পিনার। সম্প্রতি নিউজিল্যান্ডকে তিন ম্যাচের টেস্ট সিরিজ হোয়াইটওয়াশ করেছে ভারত।

ওই সিরিজে সেরা খেলোয়াড় হন ভারতের স্পিনার বরিচন্দ্রন অশ্বিন। দুর্দান্ত বোলিং করেন তিনি। ওই সিরিজের সময় এক বাংলাদেশি অশ্বিনকে খোঁচা দিয়ে টুইট করেন।

লেখেন, ‘ভারত সিরিজ জিতলে হয়তো ভারতীয়রা খুশি হবেন। কিন্তু নিউজিল্যান্ড সিরিজ জিতলে খুশি হবে পুরো বিশ্ব।’ বাংলাদেশের এ ক্রিকেট ভক্তের টুইট অশ্বিনের নজর এড়ায়নি। বিষয়টি তিনি সহজভাবে নেননি। অশ্বিন তারপর ইতিহাস টেনে এনে টুইট করলেন।

ওই বাংলাদেশির নাম উল্লেখ করে অশ্বিন টুইট করেন, ‘ভারত কিন্তু ১৯৪৭ সালে স্বাধীন হয়ে গেছে, যাই হোক ধন্যবাদ।’ এই টুইট দিয়ে অশ্বিন কী বুঝাতে চেয়েছেন সেটা স্পষ্ট নয়।

কলকাতার একটি বাংলা সংবাদপত্র বলেছে, বাংলাদেশের অনেক আগেই ভারত স্বাধীন হয়েছে- অশ্বিন এটা বুঝাতে চেয়েছেন। তবে তার উদ্দেশ্য যাই হোক- অশ্বিনের এমন জবাবের প্রশংসা করেছে ভারতের কয়েকটি মিডিয়া।

তারা বাংলাদেশি ওই সমর্থকের মন্তব্যকে ‘অবিবেচক’ বলে অভিহিত করেছেন। কিন্তু তারা কয়েক মাস আগের একটি ঘটনা বেমালুম ভুলে গেছে। তখন বাংলাদেশ ক্রিকেটের দিকে ইট ছুড়েছিলেন অশ্বিন। সেই ইটের বদলে পাটকেল খেয়েই এখন ক্ষুব্ধ তিনি। চলতি বছরের মার্চে বিশ্বকাপ বাছাইপর্বে ওমানের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। ওই ম্যাচের আগে টুইট করেন ভারতের স্পিনার বরিচন্দ্রন অশ্বিন।

সেখানে তিনি লেখেন, ‘বাংলাদেশ-ওমানের ম্যাচ দেখার জন্য আমার তর সইছে না। যদি বাংলাদেশ জিতে তাহলে তাদের পুরো দেশ খুশি হবে। কিন্তু ওমান জিতলে খুশি হবে পুরো ক্রিকেট বিশ্ব।’ অশ্বিনের ওই টুইটের মতো করেই বাংলাদেশের এই ক্রিকেট সমর্থক পাল্টা টুইট করেন।-এম জমিন

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4104
Post Views 818