MysmsBD.ComLogin Sign Up

ধারাবাহিকতার পুরষ্কার পাচ্ছেন সাব্বির

In ক্রিকেট দুনিয়া - Oct 19 at 10:25pm
ধারাবাহিকতার পুরষ্কার পাচ্ছেন সাব্বির

টি-টোয়েন্টি দিয়ে জাতীয় দলে অভিষেক বাংলাদেশ দলের অন্যতম মারকুটে ব্যাটসম্যান সাব্বির রহমানের। সেখানে ধারাবাহিক সাফল্য দেখানোর পর সুযোগ আসে ওয়ানডেতে। এবার সব ঠিকঠাক থাকলে আগামীকাল বুধবার ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ক্রিকেটেও অভিষেক হচ্ছে তার। মূলতঃ গত বছর থেকে ধারাবাহিক পারফরম্যান্স করায় এ সুযোগ পাচ্ছেন এ ড্যাশিং ব্যাটসম্যান।

চলতি বছরে সীমিত ওভারের ক্রিকেটে দারুণ ধারাবাহিক ছিলেন সাব্বির। এ বছর টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ১৬টি। আর তাতে ৩৫.৬১ গড়ে রান করেছেন ৪৬৩। ওয়ানডেতেও দারুণ ব্যাটিং করেছেন তিনি। তার ধারাবাহিকতায় টেস্ট ক্রিকেট অভিষেক হতে যাচ্ছে তার।

দুইদিন আগে সাব্বির বলেছিলেন, ‘টেস্ট খেলোয়াড় হওয়াটা একটা স্বপ্নের ব্যাপার। আমারও স্বপ্ন ছিলো টেস্ট খেলোয়াড় হবো। আমার পরিবারও অনেক খুশি যে আমি টেস্ট দলে ডাক পেয়েছি। আর আমার ছোট বেলা থেকে স্বপ্ন ছিলো আমি টেস্ট খেলবো অবশ্যই। কিন্তু টেস্ট তো হুট করেই খেলা যায় না। ধাপে ধাপে খেলার চেষ্টা করেছি। টি-টোয়েন্টিতে প্রথম খেলেছি, ওয়ানডে খেলেছি এখন টেস্টেও ইনশাল্লাহ ওইভাবে খেলবো।’

টি-টোয়েন্টি ও ওয়ানডে দুই সংস্করণ মিলিয়ে ইতোমধ্যেই ৫৬টি আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলে ফেলেছেন সাব্বির।। দুই সংস্করণে নিজেকে প্রমাণ করার পর এবার সুযোগ পেয়েছেন টেস্ট দলে। এখন সময় মাথায় টেস্ট ক্যাপ পরার। আগামীকালই হতে যাচ্ছে স্বপ্নের সে দিন। নিজের সেরা পারফরম্যান্স দিয়েই নিজেকে প্রমাণ করতে চান এ ড্যাশিং ব্যাটসম্যান।

এখন পর্যন্ত ৩৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন সাব্বির। ৬৩ ইনিংসে ৩৪.৭১ গড়ে ৮টি হাফ সেঞ্চুরি ও ৩টি সেঞ্চুরিসহ ১৮৪০ রান করেন তিনি।

সূত্রঃ জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4150
Post Views 613