MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ডুয়েল ক্যামেরা নিয়ে হুয়াওয়ে অনার ৬এক্স

In মোবাইল ফোন রিভিউ - Oct 19 at 9:48pm
ডুয়েল ক্যামেরা নিয়ে হুয়াওয়ে অনার ৬এক্স

সাম্প্রতিক সময়ের প্রিমিয়াম স্মার্টফোনগুলোতে যুক্ত হচ্ছে ডুয়েল ক্যামেরা। একাধিক লেন্স ব্যবহারের মাধ্যমে বিভিন্ন পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে সেরা ছবিটি তোলার ক্ষেত্রে বেশ কাজের এই ফিচার। তবে চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে তাদের একটি মাঝারি দামের স্মার্টফোনেও যুক্ত করেছে ডুয়েল ক্যামেরা। এ খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবল।

গত মঙ্গলবার হুয়াওয়ে উন্মোচন করে তাদের অনার সিরিজের নতুন ফোন ৬এক্স। ডুয়েল ক্যামেরাসহ স্মার্টফোনের তালিকায় অনার ৬এক্স সবচেয়ে কম দামি। তিনটি আলাদা সংস্করণে বাজারে ছাড়া হবে অনার ৬এক্স। ফোনটির দাম শুরু হবে ১৫০ মার্কিন ডলার থেকে।

অনার ৬এক্স স্মার্টফোনটির মূল ক্যামেরা ১২ মেগাপিক্সেলের। এর সঙ্গে ২ মেগাপিক্সেলের দুটি আলাদা ক্যামেরা রয়েছে। তবে ক্যামেরা দুটি কীভাবে কাজ করবে, সে বিষয়টি এখনো খোলাসা করেনি হুয়াওয়ে। আরো আছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

অনার ৬এক্স-এর তিনটি সংস্করণ হচ্ছে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ, ৪ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। তিনটি সংস্করণের দাম রাখা হচ্ছে যথাক্রমে ১৫০, ১৯০ ও ২৪০ মার্কিন ডলার।

সব সংস্করণেই প্রসেসর হিসেবে থাকবে কিরিন ৬৫৫। মাইক্রোএসডি কার্ড ব্যবহারের মাধ্যমে ফোনের স্টোরেজ বৃদ্ধি করা যাবে। প্রতিটি অনার ৬এক্সে থাকবে ৫ দশমিক ৫ ইঞ্চির ফুল এইচডি পর্দা।

অপারেটিং সিস্টেম হিসেবে অনার স্মার্টফোনগুলোতে থাকবে অ্যানড্রয়েড মার্শম্যালো। ৩৩৪০ এমএএইচের ব্যাটারি থাকবে অনার ৬এক্স ফোনে।

সোনালি, রুপালি, ধূসর, নীল ও রোজ গোল্ড—এই পাঁচটি রঙে পাওয়া যাবে অনার ৬এক্স। ২৫ অক্টোবর থেকে চীনের বাজারে পাওয়া যাবে অনার ৬এক্স।

এলজি জি৫, এইচটিসি ১০ কিংবা আইফোন ৭ প্লাস ফোনে রয়েছে ডুয়েল ক্যামেরা সুবিধা। এমনকি হুয়াওয়ে তাদের ফ্ল্যাগশিপ অনার ৮ ফোনটিতেও রেখেছে ডুয়েল ক্যামেরা।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6941
Post Views 327